
কুপার রবার্টসনের সহযোগিতায় একটি উচ্চ প্রত্যাশিত ওএমএ-ডিজাইন করা বিল্ডিং 2025 সালে সম্প্রসারণের পরে পড়ার জন্য পুনরায় চালু হতে চলেছে, নতুন যাদুঘরটি প্রদর্শনীর জন্য থিমটি ঘোষণা করেছে যা নতুন, 000০,০০০ বর্গফুট অবস্থানের উদ্বোধন করবে। বিষয় “নতুন মানব: ভবিষ্যতের স্মৃতি,
20 তম এবং একবিংশ শতাব্দীর মধ্যে মিলকে আকর্ষণ করে, প্রদর্শনীটি পরীক্ষা করে যে সৃজনশীল এবং বুদ্ধিজীবীরা কীভাবে প্রতিক্রিয়া জানিয়েছে, প্রক্রিয়াজাত করেছে এবং কিছু ক্ষেত্রে অনুমান করেছে, প্রত্যাশিত প্রযুক্তিগত এবং সমাজতাত্ত্বিক পরিবর্তনগুলি যা মানবতার নতুন অনুমানকে আকার দিয়েছে এবং এর সম্ভাব্য অঙ্গীকার করেছে। “নিউ হিউম্যান” হ’ল একটি এনসাইক্লোপিডিয়া, আন্তঃশৃঙ্খলা প্রদর্শনী যা আজ সবচেয়ে চাপের বিষয়গুলির সাথে যাদুঘরের ব্যস্ততা অব্যাহত রাখে, “ম্যাসিমিলিয়ানো জিওন, নিউ মিউজিয়ামের প্রাপ্তবয়স্ক নিসন শৈল্পিক পরিচালক বলেছেন,” আমাদের এক বিবৃতিতে, “আমাদের সবচেয়ে ভয়ানক সমসাময়িক উদ্বেগগুলি, পুরানো, মানবতার মতো পুরানো।”
সুপারভাইজার যখন প্রদর্শনীতে এবং অন্তর্দৃষ্টিতে পৌঁছেছিলেন, তখন জিওন বলেছিলেন যে শোটির থিমটি আমাদের ভবিষ্যত। “শোটি প্রশ্ন করবে যে শিল্পীরা কীভাবে ভবিষ্যতের কল্পনা করেছেন, প্রায়শই প্রযুক্তিগত পরিবর্তনের পূর্বাভাস বা স্থানান্তরিত করে, তদন্ত করার সময় এই পরিবর্তনগুলি কীভাবে শেষ পর্যন্ত আমাদের উপলব্ধি এবং প্রতিনিধিত্বকে পরিবর্তন করেছে। এটি 20 তম এবং একবিংশ শতাব্দীতে মানুষের সংজ্ঞা স্থানান্তরিত করে উপস্থিত হয়। ,
শোটি রজার কল্লোসের তির্যক বিজ্ঞানের ধারণাকে আকর্ষণ করে, এমন একটি পদ্ধতি যা সরলিকৃত আবেগের সাথে বৈজ্ঞানিক তদন্তের সাথে মিশে যায়। এই ধারণাটি প্রসারিত করে, “নিউ হিউম্যান” অনুসরণ করে যে জিওন একটি তির্যক ইতিহাস হিসাবে বর্ণনা করেছেন, একটি ট্রান্সজেনেটিক এবং ক্রস-ডিসিপ্লিনারি পদ্ধতির যা গত শতাব্দী থেকে শৈল্পিক, স্থাপত্য, সিনেমাটিক এবং ফটোগ্রাফিক পদ্ধতির সংমিশ্রণ করে, historical তিহাসিক এবং সমসাময়িক দৃষ্টিভঙ্গির মধ্যে একটি তরল কথোপকথন গঠন করে।
একটি বিশ্বব্যাপী এবং ট্রান্সএকটিভ দৃষ্টিকোণকে এম্ব্লাজিং করে, প্রদর্শনীতে 20 তম শতাব্দীর ফ্রান্সিস বেকন, সালভাদোর ডাল, ইব্রাহিম এল-সলাহি, এইচআর গিগার, হান্না হচ, তাতসুও একাডা, এল লিসাটা এবং এডাডাস, এল লিসেট, এল লিসেটা, এল লিসেটা, এল লিসেট, এল লিসেটা, এল লিসেটা, এল লিসেটা, এল লিসেটা, এল লিসেটা, এল লিসেটা, এল লিসেটস, এল লিসেট, এল লিসেট, এল লিসেট, এল লিসেটস, এল। ইয়ে, লুসি বিচ, মেরিম বেনানী, সাইপ্রিয়ান গ্যালার্ড, পিয়েরে হুয়ে, তাউ লুইস, দরিয়া মার্টিন, ওয়াংচি মুটু, মূল্যবান ওকয়োমন, বেরেনিস ওলমেডো, ফিলিপ পারেওনো, হিটো স্টিয়ার, জামিয়ান জুলিয়ানো-ভিলানি এবং অ্যান্ড্রো।
আরও দেখুন: লন্ডন বসন্তের বিক্রয়গুলিতে কী দেখতে হবে
মার্কিন যুক্তরাষ্ট্রে এবং এর কাছ থেকে সংস্থাগুলি থেকে উল্লেখযোগ্য loans ণ এই উচ্চাভিলাষী অনুষ্ঠানটিকে প্রাণবন্ত করতে সহায়তা করবে। যাইহোক, জিওন যেমন জোর দিয়েছেন, এটি প্রথম এবং সর্বাগ্রে, যাদুঘরের পুরো দলের একটি স্মৃতিস্তম্ভের প্রচেষ্টার ফলাফল। এই জাতীয় বিস্তৃত প্রদর্শনীর কল্পনা একসাথে যাদুঘরটির গ্র্যান্ড পুনরায় খোলার জন্য প্রস্তুত করা সহজ অর্জন ছিল না। প্রদর্শনী ইচ্ছাকৃতভাবে ঘন এবং দর্শনার্থীদের জন্য চ্যালেঞ্জিং – জুয়া এবং উস্কানিমূলক উভয়ই, যেমনটি রাখে। “আমি মনে করি আমরা এমন একটি পৃথিবীতে বাস করি যা তথ্য এবং চিত্রগুলির সাথে অত্যধিক বৃদ্ধি পেয়েছে যা প্রচুর পরিমাণে তথ্য এবং চিত্রগুলির সাথে মোকাবিলা করতে পারে Then তারপরে, আমাদের একটি উদাসীন ধারণা রয়েছে যে একটি যাদুঘরটি শান্তি এবং শান্তির জায়গা।
“নিউ হিউম্যান: ফিউচারের স্মৃতি” গত তিন বছরে এআই, রোবোটিক্স এবং ডিজিটাল প্রযুক্তিগুলির চারপাশে হঠাৎ মিথস্ক্রিয়া ত্বরণ দ্বারা অনুপ্রাণিত হয়েছিল। তবে শোয়ের প্রাথমিক পয়েন্টগুলির মধ্যে একটি ছিল 1920 সায়েন্স ফিকশন প্লে রোজামের ইউনিভার্সাল রোবট চেক লেখক কার্লেল ওকাপেকের রোবটের ধারণাটি উপস্থাপন করার প্রথম কাজটি। “এখন, 100 বছর পরে, আমরা দেখতে পাচ্ছি যে আমরা মেশিনগুলির মতো একই ভয় নিয়ে কাজ করছি বা আশা করি যে তারা আমাদের জীবনকে আরও ভাল এবং সহজ করে তুলতে পারে,” জিওন প্রতিফলিত করে। অংশে প্রদর্শনীর ট্রানজিট পদ্ধতির historical তিহাসিক ভুলে যাওয়া রোগের বিপজ্জনক প্রসারণের প্রতিক্রিয়া। “সম্প্রতি, আমি একজন নিউরোলজিস্ট সম্পর্কে এই পাঠটি পড়ছিলাম, যা জানতে পেরেছিল যে এমনকি অ্যামনেসিয়ায় আক্রান্ত ব্যক্তিদেরও ভবিষ্যতের কল্পনা করতে সমস্যা হয়।”
অতীতের সাথে মিলগুলি আঁকতে, 20 শতকে, শিল্পীরা এখনও প্রাসঙ্গিক উদ্বেগকে সম্বোধন করেছেন এবং তাদের কল্পনা করা ভবিষ্যতগুলির মধ্যে কোনটি পাস করতে এসেছে তা বিশ্লেষণ করেছেন, প্রদর্শনীটি আরও চিন্তাভাবনার অনুশীলনে পরিণত হয়েছে। “আপনার যদি স্মৃতি না থাকে তবে আপনি আপনার ভবিষ্যতের কল্পনা করতে পারবেন না,” জিওন বলেছেন। “শিল্পীরা আগত বিশ্বকে কল্পনা করেছিলেন এবং তারা কল্পনা করেছিলেন যে মানুষ হিসাবে আমাদের ভবিষ্যতে প্রবেশের জন্য পরিবর্তন করতে হবে। পিছনে দেখুন এবং দেখুন কোন ফিউচার শেষ পর্যন্ত ঘটেছিল এবং সম্ভবত আমরা ভুলে গেছি, অপেক্ষায় এবং একসাথে ফিরে। ,
নতুন যাদুঘরটি একটি নতুন অধ্যায়ে শুরু হওয়ার সাথে সাথে এর উদ্বোধনী শো সমসাময়িক শিল্প কীভাবে বর্তমানকে প্রতিফলিত করে এবং চ্যালেঞ্জ করে তা সন্ধানের প্রতিশ্রুতি নিশ্চিত করে। জিওনি বলেছেন, “আমরা নিউইয়র্কের প্রথম প্রথম প্রতিষ্ঠান, যা আমাদের সময়ের চাপের সমস্যাগুলি সরাসরি মোকাবেলা করত।” “আমরা সবসময় শৈল্পিক প্রবণতা এবং সাংস্কৃতিক সমস্যার শীর্ষে ছিলাম। শোটি যাদুঘরের বাইরের বিশ্বকে বোঝার সরঞ্জাম হিসাবে প্রদর্শনীর এই ধারণাটি নিয়ে অব্যাহত রয়েছে। ,
আসন্ন মাসগুলিতে, নতুন যাদুঘরটি তার উদ্বোধনী প্রদর্শনী সম্পর্কে আরও তথ্য প্রকাশ করবে এবং এর পুরো 2026 শিডিউল ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে, যার মধ্যে নিউইয়র্ক যাদুঘর একক উপস্থাপনায় আর্থার জাফার প্রথম নিউইয়র্ক মিউজিয়াম অফ ওয়ার্ক অন্তর্ভুক্ত থাকবে এবং নতুন যাদুঘর ত্রিনিশিয়াল এর পরবর্তী সংস্করণ অন্তর্ভুক্ত থাকবে।
একটি “ভবিষ্যতের মুখোমুখি” যাদুঘরের জন্য একটি বর্ধিত বিল্ডিং
নিউইয়র্ক সিটির নতুন যাদুঘরটি তার দীর্ঘ প্রতীক্ষিত সম্প্রসারণ-একটি প্রকল্পটি পূরণ করতে গত বছরের মার্চ থেকে সাময়িকভাবে বন্ধ করা হয়েছে যা জাদুঘরের প্রদর্শনীর অবস্থান দ্বিগুণ করবে এবং শিল্পী স্টুডিও এবং একটি ডেডিকেটেড হোম সহ নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করবে নতুন কালিশিল্প, নকশা এবং প্রযুক্তির জন্য ইনস্টিটিউটের ইনকিউবেটর।
সম্প্রসারণ যাদুঘরটি বাওয়ারির উপর মূল সানা-ডিজাইন করা ফ্ল্যাগশিপটির পরিপূরক করবে। কেবলমাত্র একটি এক্সটেনশনের চেয়েও বেশি, নতুন বিল্ডিংটি দর্শকদের অভিজ্ঞতা বাড়ানোর জন্য ডিজাইন করা হয়েছে। এটি পিছনের সিস্টেম থেকে মেঝে-অ্যান আপগ্রেডের মধ্যে উল্লম্ব সঞ্চালনের উন্নতি করতে তিনটি নতুন লিফট যুক্ত করবে, যার জন্য একক তলা অ্যাক্সেস সহ দু’জন বয়স্ক ব্যক্তির জন্য দীর্ঘ অপেক্ষা করা প্রয়োজন। এই সম্প্রসারণটি একটি নতুন অলিন্দ তৈরি করবে, যাদুঘরটিকে প্রথমবারের মতো বড় -স্কেল প্রতিষ্ঠানের হোস্ট করার অনুমতি দেয়।
এই সম্প্রসারণটি দর্শকদের জন্য ম্যানহাটনের শ্বাসরুদ্ধকর মনোমুগ্ধকর দৃশ্যগুলি উপভোগ করার জন্য নতুন সুযোগগুলি নিয়ে আসে, বিশেষত শহরের উষ্ণ মাসগুলিতে। যাদুঘরের আইকনিক সপ্তম তলটি আকাশের ঘরের আকারে দ্বিগুণ হবে, যখন তিনটি নতুন যোগ করা উপরের তল ছাদগুলি বাউরিকে একটি বিস্তৃত পদ্ধতির প্রস্তাব দেওয়া হবে।
লবি সংস্কারের মধ্যে একটি বর্ধিত বইয়ের দোকান এবং একটি পূর্ণ-পরিষেবা রেস্তোঁরা অন্তর্ভুক্ত রয়েছে, যখন বাইরে, একটি নতুন এন্ট্রি প্লাজা পাবলিক আর্ট ইনস্টলেশন এবং সম্প্রদায় অনুষ্ঠানের জন্য একটি উন্মুক্ত বাতাসে স্থান সরবরাহ করবে। পুনরায় খোলার জন্য, যাদুঘরটি একটি নতুন কমিশন দিয়ে প্লাজার উদ্বোধন করবে, ভেনাস ভিক্টোরিয়াহোস্টলার/রাইগলি ভাস্কর্য পুরষ্কারের প্রথম প্রাপক ব্রিটিশ শিল্পী সারা লুকাস উদযাপন করেছিলেন। এটি সদ্য প্রতিষ্ঠিত ডিইটিএস যাদুঘরের পাবলিক প্রবেশপথে মহিলা শিল্পীদের দ্বারা নতুন কাজের উত্পাদন ও উপস্থাপনাকে সমর্থন করবে, অতিরিক্ত কমিশন পরিকল্পনা এবং ফোরড এবং অ্যাট্রিয়াম মইয়ের জন্য পরিকল্পনার সাথে।
জিওন বলেছেন, “নতুন বিল্ডিংয়ের সাহায্যে আমরা নতুন উত্পাদন কর্মসূচিতে আরও শক্তি রাখব।” “একটি ননকোল্টিং প্রতিষ্ঠান হিসাবে, আমরা আসলে আমাদের প্রচুর শক্তিতে কাজ করতে পারি, সমর্থনকারী শিল্পীদের সাথে কাজ করতে পারি, তাদের সাথে কাজ করতে পারি, কাজ করতে এবং এটি সম্ভব করার জন্য সংস্থানগুলি সন্ধান করতে পারি।”
নতুন ওএমএ-ডিজাইন করা এই বিল্ডিংটি প্রয়াত ভিশনারিথ্রোপিক টবি দেওয়ান লুইসের সম্মানে মনোনীত হবে, একজন দীর্ঘকালীন নতুন যাদুঘর ট্রাস্টি, যার যাদুঘরের মূলধন প্রচারের জন্য million 30 মিলিয়ন অনুদান তার ইতিহাসের বৃহত্তম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ উপহারের প্রতিনিধিত্ব করে। আজ অবধি, নতুন যাদুঘরটি মোট $ 82 মিলিয়ন ডলার ব্যয় করে তার 125 মিলিয়ন ডলার প্রচারের লক্ষ্যমাত্রায় 118 মিলিয়ন ডলার সংগ্রহ করেছে।
নিউ ইয়র্ক সিটির যাদুঘরটি সম্প্রসারণের জন্য এটি একটি বৃহত বছর


আমরা নিউ ইয়র্ক সিটিতে প্রধান যাদুঘর সম্প্রসারণ এবং পুনরায় উদ্বোধন দ্বারা চিহ্নিত এক বছরে প্রবেশ করছি। প্রাতিষ্ঠানিক পরিবর্তনের তরঙ্গকে শীর্ষস্থানীয় একটি ফ্রিক সংগ্রহ, যা 17 এপ্রিল তার নতুন সংস্কারকৃত পঞ্চম অ্যাভিনিউয়ের বাড়িটি উন্মোচন করবে, যা বহু-বছর পুনঃস্থাপনের পরে তার গিল্ডড বয়সের মহিমা ফিরিয়ে দেওয়ার লক্ষ্য। এক্সিকিউটিভ আর্কিটেক্ট বেয়ার ব্লিন্ডার বেলের সাথে সেলডর্ফ আর্কিটেক্টস দ্বারা ডিজাইন করা, প্রকল্পটি গুরুত্বপূর্ণ অবকাঠামো এবং অপারেটিং প্রয়োজনীয়তাগুলিকে সম্বোধন করে ফ্রিকের historical তিহাসিক heritage তিহ্য সম্পর্কে একটি নতুন আলোকসজ্জার দাবি করেছে। পুনর্নবীকরণ বিক্স-আর্টস আর্কিটেকচার এবং যাদুঘরের অভ্যন্তরীণ উভয়কেই পুনরুদ্ধার করে, যা দুর্দান্তভাবে পুনরুদ্ধার করা হয়েছে। প্রথমবারের মতো, দর্শনার্থীদের ফ্রিকের দ্বিতীয় তলায় অ্যাক্সেস থাকবে, যেখানে প্রাক্তন অফিস এবং কর্মচারীদের থেকে বঞ্চিত দশটি নতুন নির্মিত গ্যালারী – প্রদর্শন করা হবে খুব কমই প্রদর্শিত হবে এবং সম্প্রতি প্রদর্শিত হবে।
এদিকে, ছয় বছর বন্ধ হওয়ার পরে, হারলেমের স্টুডিও যাদুঘরটি শেষ পর্যন্ত 144 পশ্চিম 125 তম রাস্তায় তার দীর্ঘ -সন্ধানী নতুন বাড়িতে পুনরায় খোলার জন্য প্রস্তুত। আর্কিটেক্ট ডেভিড অ্যাডে ডিজাইন করেছেন, ৮২,০০০ বর্গফুট ভবনের বর্ধিত প্রদর্শনী, শিক্ষামূলক উদ্যোগ এবং যাদুঘরের বিখ্যাত শিল্পী-এনআইভিএ প্রোগ্রামকে উত্সর্গীকৃত অঞ্চলটি বর্ধিত সুবিধা প্রদান করবে।
নতুন পাঁচ -স্টোরি বিল্ডিং যাদুঘরটি উন্মুক্ততা এবং ব্যস্ততার প্রাথমিক মানগুলি মূর্ত করার জন্য ডিজাইন করা হয়েছে। স্ট্রিট-ফেসিং প্রদর্শনীর অবস্থান হারলেমের স্টুডিও যাদুঘরের অভ্যন্তরে পথচারীদের সরবরাহ করবে, যখন একটি “বিপরীত স্টুপ”-বিল্ডিংয়ের নীচের স্তরে যাওয়ার একটি নির্দিষ্ট পদক্ষেপগুলি সামুডি-সেরেমোনিজ, স্ক্রিনিং এবং পারফরম্যান্সের জন্য একটি অ্যাক্সেসযোগ্য জায়গা হিসাবে কাজ করবে। জাদুঘরটি প্রভাবশালী আমেরিকান ভাস্কর, শিক্ষক এবং কর্মী টম লয়েডের একটি পূর্ববর্তী সম্মানের সাথে পুনরায় খোলা হবে, যার শীর্ষস্থানীয় কাজটি ১৯68৮ সালে যাদুঘরের উদ্বোধনী প্রদর্শনীতে অন্তর্ভুক্ত ছিল।