Home খেলাধুলা ক্যারিয়ারের ইতি টানছেন সানিয়া মির্জা

ক্যারিয়ারের ইতি টানছেন সানিয়া মির্জা

4
0

পেশাদার টেনিসকে বিদায় জানাচ্ছেন ভারতের সানিয়া মির্জা। আগামী মাসে দুবাইতে অনুষ্ঠিত হতে যাওয়া ডিউটি ফ্রি টেনিস চ্যাম্পিয়ন্সশিপের পর পেশাদার ক্যারিয়ারে ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন এই তারকা। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই সিদ্ধান্তের কথা জানান সানিয়া

গত বছর ইউএস ওপেন খেলে বিদায় নেবেন বলে জানিয়েছিলেন ছ’বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী। কিন্তু চোটের কারণে সেই প্রতিযোগিতায় খেলতে না পারায় তার অবসরের সিদ্ধান্ত পিছিয়ে যায়।

গত বছর ইউএস ওপেনের অংশ নিয়ে টেনিস থেকে অবসরে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন তিনি। কিন্তু সেবার ইনজুরির কারণে কোর্টে নামা হয়নি এই টেনিস সুন্দরীর।

আগামী ১৯ ফেব্রুয়ারি শুরু হবে ডিউটি ​ফ্রি টেনিস চ্যাম্পিয়নশিপ। এই আসরেই শেষবারের পেশাদার টেনিসে দেখা যাবে সানিয়া মির্জাকে। অবশ্য এর আগে ১৬ জানুয়ারি থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিবেন তিনি। এবারের আসরে মিক্সড ডাবলস ইভেন্টে রোহান বোপান্নার সঙ্গে জুটি বেঁধে খেলবেন সানিয়া মির্জা।

তিনি বলেন, ‘৩৬ বছর বয়স হল। শরীর আর পারছে না। মানসিক ভাবে হয়তো এখনও চাঙ্গা আছি। কিন্তু মানসিক শক্তি দিয়ে কত দূর টানা যায়? ২০ বছর তো খেললাম। এখন জীবনে অনেক কিছু বদলেছে। প্রতি দিন আর অত ধকল নিতে পারছি না।’