বিডি প্রাইম ডেইলি
মুক্তিযুদ্ধ

স্বাধীনতা রক্ষা করতে হলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে

পাবর্ত্য শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী) বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসনাত আব্দুল্লাহ-এমপি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা জীবন বাজী রেখে স্বাধীনতা অজর্ন করেছে, সেই স্বাধীনতা রক্ষা করতে হলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। বরিশালের উজিরপুরে মুক্তিযোদ্ধাদের সনদপত্র ও স্মার্ট কার্ড বিতরণের সময় প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু দিয়েছেন দেশ আর তার সুযোগ্য কন্যা দিয়েছেন উন্নত সমৃদ্ধ বাংলাদেশ। সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে যাকে নৌকার মনোনয়ন দেওয়া হবে তাকে বিজয় করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

রোববার বেলা ১১ টায় উপজেলা পরিষদের সভা কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদপত্র ও স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিন। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাড.তালুকদার মোঃ ইউনুস, বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম তালুকদার, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য -৩২৮ সৈয়দা রুবিনা আক্তার মীরা, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আনিসুর রহমান,বীর মুক্তিযোদ্ধা সাবেক কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য হাবিবুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার সাবেক সংসদ সদস্য আঃ ওয়াদুদ সরদার, বানারীপাড়া উপজেলার আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম ফারুক, উজিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম জামাল হোসেন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারি, উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু প্রমুখ।

সভা শেষে সকল মুক্তিযোদ্ধার মাঝে ডিজিটাল সনদপত্র ও স্মার্ট কার্ড বিতরণ করা হয়েছে। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের পরিচালক ও কেন্দ্রীয় কৃষকলীগের সদস্য সেরনিয়াবাত মঈন আব্দুল্লাহ, আঞ্জুমান আরা কান্তা আব্দুল্লাহ, জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ, গৌরনদী উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ হারিসুর রহমান হারিস, গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যান জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনিরুন নাহার মেরী, বানারীপাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. মাওলাদ হোসেন সানা প্রমুখ। এরপূর্বে উজিরপুর বন্দরে উপজেলা আওয়ামীলীগের স্থায়ী কার্যালয়ের শুভ উদ্বোধন করেন পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক, সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসনাত আব্দুল্লাহ।