Home সর্বশেষ খবর সাতক্ষীরা মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা – শিক্ষাবার্তা ডট কম

সাতক্ষীরা মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা – শিক্ষাবার্তা ডট কম

5
0


সাতক্ষীরাঃ ছাত্রলীগের দুইগ্রুপের মারামারির জেরে সাতক্ষীরা মেডিকেল কলেজে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ দেওয়া হয়।

সাতক্ষীরা মেডিকেল কলেজের হল সুপার ও তথ্য কর্মকর্তা অধ্যাপক নাসির উদ্দিন গাজী এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আজ (মঙ্গলবার) দুপুর আড়াইটা থেকে ছাত্র ও ছাত্রীদের হলের হলত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।এবং সামেকের শিক্ষা কার্য্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, সম্প্রতি সামেকে একটি কমিটি ঘোষণা করেছে ছাত্রলীগ। ওই কমিটিতে দুই গ্রুপ ছাত্রের মুখোমুখি অবস্থান নেয়। এটি সাংঘর্ষিক পর্যায়ে চলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

এর আগে সোমবার (১ এপ্রিল) বেলা ১২টার দিকে কলেজ চত্বরে ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদককে পদ বঞ্চিত নেতাকর্মীরা অবাঞ্ছিত ঘোষণা করাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে কয়েকজন আহত হয়।

সাতক্ষীরা মেডিকেল কলেজের শিক্ষার্থী এস এম রায়হান কবির জানান, কমিটি ঘোষণাকে কেন্দ্র করে দুই গ্রুপ ছাত্রলীগের সংঘর্ষ হয়েছে। এ সময় নতুন কমিটির নেতারা তার হাতের আঙুল ভেঙে দিয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেরদিন রাতে ক্যাম্পাসে বহিরাগতদের নিয়ে শোডাউন দেওয়া ও ভাঙচুরের ঘটনায় কলেজ কর্তৃপক্ষ ২৭ মার্চ ছাত্রলীগ নেতা আব্দুল মুহিতের ইন্টার্নশিপ দুই মাসের জন্য স্থগিত করে। এরপর ২৯ মার্চ সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিতে আব্দুল মুহিতকে সভাপতি ও তানভীর আহমেদকে সাধারণ সম্পাদক করা হয়। কমিটি ঘোষণার পর থেকেই মুখোমুখি অবস্থানে ছিল দুই গ্রুপের নেতাকর্মীরা। একপর্যায়ে সভাপতি আব্দুল মুহিত ও সাধারণ সম্পাদক তানভীর আহমেদকে অবাঞ্ছিত ঘোষণা করে অপর গ্রুপের নেতাকর্মীরা।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/০২/০৪/২০২৪

দেশ বিদেশের শিক্ষা, পড়ালেখা, ক্যারিয়ার এবং শিক্ষা সংশ্লিষ্ট সর্বশেষ সংবাদ শিরোনাম, ছবি, ভিডিও প্রতিবেদন সবার আগে দেখতে পেজে লাইক দিয়ে চোখ রাখুন শিক্ষাবার্তায়।