বিডি প্রাইম ডেইলি
সর্বশেষ খবর

‘রোজায় নিত্যপণ্যের সরবরাহ ঠিক থাকবে’



নিজস্ব প্রতিবেদক

  • আপডেট সময় :
    ১০:৫৮:২০ অপরাহ্ন, রবিবার, ১১ ফেব্রুয়ারী ২০২৪

  • /
    ৪২৭
    বার পড়া হয়েছে

বাংলা খবর বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ
(Google News)
ফিডটি

রমজান মাসে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল এবং পণ্যের যোগান ঠিক থাকবে বলে সংসদে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

আজ (রোববার) বিকেলে স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত দ্বাদশ সংসদের চলমান প্রথম অধিবেশনে এক প্রশ্নের জবাবে একথা জানান তিনি।

চিনি ও পেঁয়াজের বাজার দর ঠিক রাখতে ভারতসহ অন্য উৎস থেকে এই দুই পণ্য আমদানী করা হবে বলেও সংসদে জানান বাণিজ্য প্রতিমন্ত্রী। কেউ পণ্য মজুদ করে দাম বাড়ালে তার বিরুদ্ধে শাস্তি নিশ্চিত করা হবে বলেও জানান তিনি।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু জানিয়েছেন, রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, বাজারে নিরবিচ্ছন্ন পণ্য সরবরাহ, বাজার মনিটরিসহ সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। আশা করা যায়, সরকারের এই পদক্ষেপগুলো বাস্তবায়নের ফলে আগামী রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে থাকবে।

এ ছাড়া আসন্ন রমজান উপলক্ষে সরকার টিসিবি’র মাধ্যমে এক কোটি প্রান্তিক পরিবারকে চাল, ডাল, তেল, খেজুরসহ ৫ ধরণের পণ্য সরবরাহ করবে। এতেও সাধারণ মানুষের মধ্যে কিছুটা স্বস্তি ফিরে আসবে।

বাণিজ্য প্রতিমন্ত্রী আরও বলেন, ভোক্তা-স্বার্থ সংরক্ষণ ও ভোক্তা অধিকার বিরোধী কাজ প্রতিরোধকল্পে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক দেশব্যাপী নিয়মিত বাজার মনিটরিং করা হয়ে থাকে।

চলতি ২০২৩-২৪ অর্থবছরে (১ জুলাই ২০২৩ থেকে ৩১ ডিসেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত) ৫ হাজার ৩৭৪টি বাজার তদারকি কার্যক্রম পরিচালনার মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের অধীন বিভিন্ন অপরাধে ১১ হাজার ৬৮৫টি প্রতিষ্ঠানকে ৬ কোটি ৭৬ লাখ ৪০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।


নিউজটি শেয়ার করুন

Related posts

Man allegedly looted mobile from a woman । Sangbad Pratidin

ইমতিয়াজ আলি

ভোলায় ৫ বছর পলাতক থেকেও স্কুলে নিয়মিত ছিলেন শিক্ষক, গ্রেফতার

ইমতিয়াজ আলি

মিয়ানমার সংকট সমাধানে থাইল্যান্ডের প্রচেষ্টা

ইমতিয়াজ আলি