বিডি প্রাইম ডেইলি
সর্বশেষ খবর

নিলামে উঠছে মেসির বিশ্বকাপের জার্সি



ক্রীড়া ডেস্ক

  • আপডেট সময় :
    ১১:১২:৩৩ অপরাহ্ন, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০২৩

  • /
    ৪৫০
    বার পড়া হয়েছে

বাংলা খবর বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ
(Google News)
ফিডটি

আগামী মাসে নিলামে তোলা হবে কাতার বিশ্বকাপে লিওনেল মেসির পরা ৬টি জার্সি। বিশ্বে চিত্রকলা, অলংকার ও সংগ্রহে রাখার মতো অন্যান্য জিনিসের অন্যতম বড় নিলামকারী প্রতিষ্ঠান ‘সোথেবি’ এ তথ্য জানিয়েছে। সব মিলিয়ে জার্সিগুলোর দাম আনুমানিক এক কোটি ডলার হবে বলে আশা করছে তারা।

সোথেবি জানিয়েছে, দাম সব মিলিয়ে এক কোটি ডলার পেরিয়ে গেলে খেলাধুলার স্মারক নিলামে তোলার ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রির রেকর্ড গড়বে মেসির জার্সিগুলো। কোনো খেলোয়াড়ের জার্সি নিলামে সর্বোচ্চ দামে বিক্রির রেকর্ডটি বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডানের। ১৯৯৮ সালে শিকাগো বুলসের হয়ে এনবিএর চূড়ান্ত পর্যায়ে জর্ডান যে জার্সি পরেছিলেন, সেটি গত বছর নিলামে এক কোটি এক লাখ ডলারে বিক্রি হয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, সা¤প্রতিক সময়ে নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠানগুলো খেলাধুলার স্মারকের প্রতি ঝুঁকেছে। এটাকে বেশ দ্রুত বর্ধনশীল বাজার হিসেবে বিবেচনা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রের ঘরোয়া লিগের দল ইন্টার মায়ামির খেলোয়াড় মেসির এই জার্সিগুলো নিলামে তোলার বন্দোবস্ত করেছে দেশটির টেক স্টার্টআপ প্রতিষ্ঠান এসি মোমেন্টো।

নিলাম থেকে পাওয়া অর্থের একটি অংশ দেওয়া হবে ইউনিকাসের একটি প্রজেক্টে। বার্সেলোনার শিশু হাসপাতালের সঙ্গে শিশুদের দূরারোগ্য ব্যাধির চিকিৎসায় যৌথভাবে কাজ করছে এই প্রতিষ্ঠান। আগামী ৩০শে নভেম্বর থেকে ১৪ই ডিসেম্বর পর্যন্ত এই নিলাম চলবে।


নিউজটি শেয়ার করুন

Related posts

আওয়ামী লীগ শান্তিপূর্ণ সমাধানের রাজনীতিতে বিশ্বাসী নয়: ড. মঈন খান

ইমতিয়াজ আলি

দেশের অপশক্তিকে চিরতরে হারাতে হবে : কাদের

ইমতিয়াজ আলি

ICC World Cup 2023: Betting racket busted in February

ইমতিয়াজ আলি