Home সর্বশেষ খবর তাপমাত্রা ৪০ ছুঁই ছু্ঁই, বাড়তে পারে তাপপ্রবাহ

তাপমাত্রা ৪০ ছুঁই ছু্ঁই, বাড়তে পারে তাপপ্রবাহ

5
0


নিজস্ব প্রতিবেদক।।

দেশের তিনটি বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি আরও বাড়ে পারে। এ ছাড়া দেশের কোথাও কোথাও বৃষ্টিসহ বজ্রবৃষ্টির আভাস দিয়েছে রাষ্ট্রীয় এই সংস্থাটি।

মঙ্গলবাবার (২ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত ওই পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা আরও বিস্তার লাভ করতে পারে। একই সঙ্গে জলীয় বাষ্পের আধিক্যের কারণে বাড়তে পারে অস্বস্তি। এ সময় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বৃষ্টির পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে। এ ছাড়া অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এর পরের দুই দিন সিলেট বিভাগের কিছু জায়গায় বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গার তাপমাত্রা ছিল ৪০ ছুঁই ছুঁই। এ সময়ে ওই জেলায় ৩৮.৭ ডিগ্রি সেলসিয়াস। এটি গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা। এ ছাড়া সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল নীলফামারীর ডিমলাতে।

শিক্ষাবার্তা ডট কম/জামান/০৩/০৪/২০২৪ 

দেশ বিদেশের শিক্ষা, পড়ালেখা, ক্যারিয়ার এবং শিক্ষা সংশ্লিষ্ট সর্বশেষ সংবাদ শিরোনাম, ছবি, ভিডিও প্রতিবেদন সবার আগে দেখতে পেজে লাইক দিয়ে চোখ রাখুন শিক্ষাবার্তায়।