Home সর্বশেষ খবর এলপিজির দাম কেজিপ্রতি কমল ৩ টাকা ৩৩ পয়সা

এলপিজির দাম কেজিপ্রতি কমল ৩ টাকা ৩৩ পয়সা

6
0


ঢাকাঃ  তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম প্রতি কেজিতে ৩ টাকা ৩৩ পয়সা কমেছে। এতে ১২ কেজির গ্যাস সিলিন্ডারের দাম ১৪৮২ টাকা থেকে ৪০ টাকা কমিয়ে ১৪৪২ টাকা নির্ধারণ করা হয়েছে। অন্যদিকে অটো গ্যাস লিটার প্রতি ৬৬ দশমিক ২১ টাকা নির্ধারণ করা হয়েছে।

বুধবার দুপুর ২টায় নতুন এ দর ঘোষণা করেছেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান নুরুল আমিন। নতুন এই দর আজ বুধবার সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে।

তবে বিইআরসির বেঁধে দেওয়া দামে খুচরা বাজারে এলপিজি গ্যাসের সিলিন্ডার দেশের কোথাও বিক্রি হয় না। কোম্পানি ভেদে অন্তত দুই থেকে আড়াই শ টাকা বাড়তি দামে গ্রাহককে এলপিজি সিলিন্ডার কিনতে হয়।

এর আগে, ২০২১ সালের ১২ এপ্রিলের আগে পর্যন্ত এলপিজির দর কোম্পানিগুলো ইচ্ছেমতো নির্ধারণ করতে পারত। পরে উচ্চ আদালতের নির্দেশে এক নির্দেশনার পর থেকে বিইআরসি এলপিজির দাম প্রতি মাসে ঘোষণা করে। সৌদি রাষ্ট্রীয় কোম্পানি আরামকো ঘোষিত দরকে এলপিজির ভিত্তিমূল্য ধরে খুচরা পর্যায়ে দাম ঘোষণা করে বিইআরসি।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/০৩/০৪/২০২৪

দেশ বিদেশের শিক্ষা, পড়ালেখা, ক্যারিয়ার এবং শিক্ষা সংশ্লিষ্ট সর্বশেষ সংবাদ শিরোনাম, ছবি, ভিডিও প্রতিবেদন সবার আগে দেখতে পেজে লাইক দিয়ে চোখ রাখুন শিক্ষাবার্তায়।