বিডি প্রাইম ডেইলি
আন্তর্জাতিক

মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তরপত্র ছেঁড়ার অভিযোগ


মেডিকেল ভর্তি পরীক্ষায় জোরপূর্বক উত্তরপত্র ছিঁড়ে ফেলার অভিযোগ করেছেন হুমাইরা ইসলাম নামের এক শিক্ষার্থী। মেডিকেল ভর্তি পরীক্ষায় অপ্রীতিকর ঘটনার অভিযোগ নিয়ে দুই দিন ধরে স্বাস্থ্য মন্ত্রণালয় সংশ্লিষ্ট বিভিন্ন দফতর ঘুরেও কোথাও সুরাহা না পেয়ে শেষ পর্যন্ত রোববার (১১ ফেব্রুয়ারি) মন্ত্রীর সাথে দেখা করতে যান তিনি। সেখানেও কর্মকর্তাদের দুর্ব্যবহারের শিকার হন সেই শিক্ষার্থী ও তার পরিবার।

এ বিষয়ে ভুক্তভোগী হুমাইরা বলেন, আমার স্বপ্ন ডাক্তার হওয়ার। আমার স্বপ্নকে ভেঙে দেয়া হয়েছে। তিনি আমার খাতা ছিনিয়ে নিয়ে গেছেন। আমি এর বিচার চাই।

ভুক্তভোগীরা জানান, হুমাইরা ইসলাম ছোঁয়ার মেডিকেলের ভর্তি পরীক্ষায় অংশ নেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শেখ কামাল ভবনের অষ্টম তলার ৮২৩ নম্বর কক্ষে। পরীক্ষা শুরুর প্রায় ৪০ মিনিট পর হুমাইরার পাশে বসা এক পরীক্ষার্থীর থেকে ইলেক্ট্রনিক ডিভাইস জব্দ করা হয়। এ সময় হলের দায়িত্বে থাকা ব্যক্তিরা হুমাইরারও উত্তরপত্র কেড়ে নেন ও ছিঁড়ে ফেলেন।

এ সময় দাবির মুখে যাচাই করে হুমাইরার উত্তরপত্র সঠিক ছিল বলে প্রমাণ হয়। পরে দুঃখ প্রকাশ করে তাকে নতুন একটি ওএমআর শিট দেয়া হয়। তবে তখন সময় ছিল অল্প। এতে হুমাইরার সব স্বপ্ন শেষ হয়ে যায়। কক্ষের দায়িত্বে থাকা ব্যক্তির ভুলের শিকার হন ওই ভর্তিচ্ছ।

হুমাইরার চাচা আবু নাসের সেলিম গণমাধ্যমকে বলেন, ‘ডিভাইস জব্দের ঘটনার সঙ্গে ন্যূনতম সম্পর্ক না থাকলেও ভাতিজির চিকিৎসক হওয়ার স্বপ্ন শেষ। এ বিষয়ে তদন্ত ও ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে অভিযোগ দিতেই রোববার সপ্তাহের প্রথম কার্যদিবসে স্বাস্থ্য অধিদফতরে এসেছিলাম।’

এসব অভিযোগের বিষয়ে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটো মিঞাকে প্রশ্ন করা হলে তিনি উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

বাংলাদেশ জার্নাল/আইজে





Source link

Related posts

২৪ ঘণ্টা নৌযান চলাচলে নিষেধাজ্ঞা

মামুন খান

‘ছলে বাহিনী’র প্রধানকে ধরতে টেকনাফে অভিযান, গুলি বিনিময়

মামুন খান

যবিপ্রবিতে কর্মচারী বরখাস্ত ও শিক্ষার্থী বহিষ্কার

মামুন খান