Home আন্তর্জাতিক মধ্যযুগীয় কায়দায় নারীকে বেত্রাঘাত, গ্রেপ্তার ৪

মধ্যযুগীয় কায়দায় নারীকে বেত্রাঘাত, গ্রেপ্তার ৪

8
0


হবিগঞ্জ জেলার চুনারুঘাটে অনৈতিক সম্পর্কের অভিযোগ তুলে এক প্রবাসীর স্ত্রীকে বেত্রাঘাতের মাধ্যমে নির্যাতন করা হয়েছে। এতে অভিযুক্ত চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত ৪ এপ্রিল রাতে উপজেলার বড়জুম গ্রামের মো. বাচ্চু মিয়ার বাড়ির উঠানে বেত্রাঘাতের ঘটনাটি ঘটে।

শুক্রবার (৭ এপ্রিল) সন্ধ্যায় ওই চারজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এরা হলেন উপজেলার আলীনগর গ্রামের হাফেজ মো. নুরুল ইসলাম (৩৫), বড়জুম গ্রামের বায়েজিদ হোসেন (৭০), আতিক উল্লা (৫০) ও মো. তৈয়ব আলী (৬৮)।

এলাকাবাসীর বরাত দিয়ে পুলিশ জানায়, বড়জুম গ্রামের এক প্রবাসীর স্ত্রীর সঙ্গে অটোরিকশা চালকের পরকীয়ার সম্পর্ক রয়েছে, এমন অভিযোগ তুলে মঙ্গলবার রাতে সালিশ বিচারের নামে ওই নারীকে বেত্রাঘাত করা হয়। পরে নির্যাতনের শিকার প্রবাসীর স্ত্রী চুনারুঘাট থানায় এসে ১৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেন। এর মধ্যে পুলিশ অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করে। বাকিরা পলাতক।

মামলা সূত্রে জানা যায়, ওই নারী পরকীয়ায় জড়িয়ে অপরাধ করেছেন মর্মে শাস্তি হিসেবে ৮২টি বেত্রাঘাত ও ৮০টি পাথর নিক্ষেপের সিদ্ধান্ত দেয়া হয় সালিশে।


এ ব্যাপারে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল হক জানান, ওই নারীর শরীরে বেত্রাঘাতের চিহ্ন পাওয়া গেছে। পাথর নিক্ষেপ করা হয়েছে কি না এবং কয়টি বেত্রাঘাত করা হয় তা জানা যায়নি। গ্রেপ্তার চারজনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

বাংলাদেশ জার্নাল/কেএ





Source link