Home আন্তর্জাতিক বাংলায় ৩৫ আসন পেলেই পড়ে যাবে পিসি ভাইপোর সরকার: অমিত শাহ

বাংলায় ৩৫ আসন পেলেই পড়ে যাবে পিসি ভাইপোর সরকার: অমিত শাহ

5
0


ভারতে আসন্ন ২০২৪ সালের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে নেতাকর্মীদের ৩৫টি আসনে জয়ের টার্গেট বেঁধে দিলেন বিজেপি নেতা ও ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেছেন, লোকসভায় ৩৫-এর বেশি আসন বঙ্গবাসী দিলে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের পতনের জন্য ২০২৫ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে না। এর আগেই পিসি ভাইপোর সরকার পড়ে যাবে।

শুক্রবার প্রচণ্ড দাবদাহের মধ্যে বীরভূম জেলার সিউড়ির বেনীমাধব হাইস্কুলের মাঠে জনসভা করেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পিসি-ভাইপো শুনে রাখুন, আপনারা যা ইচ্ছে করে নিতে পারেন। কিন্তু দুর্নীতির বিরুদ্ধে লড়াই থামবে না।

মমতার ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম না করে তিনি বলেন,মুখ্যমন্ত্রী স্বপ্ন দেখছেন ভাইপোকে মুখ্যমন্ত্রী করবেন। রাজ্যের পরবর্তী বিজেপি থেকে কেউ হবেন।

এদিন সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায় শাসনকে ‘হিটলারি শাসন’ বলে উল্লেখ করেন অমিত শাহ। তিনি বলেন, ‘আমি আজ বাংলার জনতাকে বলতে এসেছি, ২০২৪-এর নির্বাচনে বাকি কাজটুকু সেরে ফেলুন। বাংলায় ৩৫টির চেয়ে বেশি আসন ভারতীয় জনতা পার্টিকে দিয়ে মোদীজিকে প্রধানমন্ত্রী করুন। পিসি ভাইপোর অপরাধকে শেষ করার একমাত্র রাস্তা ভারতীয় জনতা পার্টি। বাংলাকে সংন্ত্রাসমুক্ত করার একমাত্র রাস্তা ভারতীয় জনতা পার্টি। অনুপ্রবেশ, গরু পাচার রুখতে পারে একমাত্র বিজেপি।

অমিত শাহ বলেন, ‘২০২৪ সালে আমাদের ৩৫০এর বেশি আসন দেন। ২০২৫ সালের অপেক্ষা করতে হবে না। তার আগেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ধসে যাবে। আর একবার বাংলায় পদ্ম ফোটালে বোমা বিস্ফোরণ হবে না। রাম নবমীর মিছিলে হামলা হবে না। অত্যাচার হবে না। অনুপ্রবেশ হবে না। গরুপাচার হবে না। বাংলায় যে ধরনের দুর্নীতি চলছে তা শেষ করার একমাত্র উপায় ভারতীয় জনতা পার্টি।’

সিউড়ি থেকে কলকাতায় ফিরেই দক্ষিণেশ্বর ভবতারিণী মন্দিরে পুজো দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। গর্ভগৃহে ভবতারিণীর মূর্তিতে পুজো অর্চনা করেন। অংশগ্রহণ করেন সন্ধ্যারতিতে। বেরিয়ে তিনি বলেন, ‘বাংলার সমস্ত মানুষ সুখে শান্তিতে থাকুক। এখানে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হোক। সমস্ত ধর্মের উৎসব মানুষ শান্তিপূর্ণভাবে পালন করতে পারে। কাউকে যেন কোনও সন্ত্রাস বা হিংসার মুখোমুখি হতে না হয়।

অমিত শাহ বলেন, ‘আমি আজ মায়ের পায়ে এই প্রার্থনা করে এসেছি, বাংলার মানুষের মধ্যে যেরকম উদ্দীপনা দেখেছি; তাতে আমার মনে কোনও সন্দেহ নেই; যে ২০২৪ সালে পশ্চিমবঙ্গে ভারতীয় জনতা পার্টি ৩৫টির বেশি আসন পাবে। আরও একবার মোদীজি ৩০০টির বেশি আসন নিয়ে প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন।’

দুদিনের সফরে এদিন পশ্চিমবঙ্গে এসেছিলেন অমিত শাহ। রাতে নিউটাউনের হোটেলে দলের নেতাদের সঙ্গে বৈঠকে বসেন। সেখানেই আসন্ন নির্বাচনে দলের নেতৃত্বের সঙ্গে প্রার্থী বাছাই সংক্রান্ত আলোচনা সারেন তিনি। সূত্র: আনন্দবাজার

বাংলাদেশ জার্নাল/সামি/এমএস





Source link