বিডি প্রাইম ডেইলি
আন্তর্জাতিক

পেট্রাপোল বন্দরে রপ্তানি পণ্যবোঝাই ট্রাকে আগুন


বেনাপোল চেকপোস্টের বিপরীতে ভারতের পেট্রাপোল বন্দরের টার্মিনালে এক পণ্যবোঝাই ভারতীয় ট্রাকে আগুন লাগে। ট্রাকটিতে বাংলাদেশে রপ্তানির জন্য মেশিনারি পণ্য ছিল।

বৃহস্পতিবার দুপুরে ওই ট্রাকে আগুন লাগার ঘটনা ঘটে। আগুনে দগ্ধ হন ট্রাকচালক, তার শরীরের অধিকাংশ স্থান পুড়ে গেছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে কলকাতা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।

আগুনের খবর পেয়ে বন্দরের টার্মিনালে থাকা অন্যান্য রপ্তানি পণ্যবোঝাই ট্রাকচালকরা তাদের ট্রাক দ্রুত সরিয়ে ফেলেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

পেট্রাপোল সিঅ্যন্ডএফ এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি শশাঙ্ক শেখর ভট্টাচার্য রাজা বলেন, ভারত থেকে মেশিনারি নিয়ে বেনাপোল বন্দরে রপ্তানির উদ্দেশ্যে ভারতের আরজিএস ট্রান্সপোর্টের একটি ট্রাক পেট্রাপোল বন্দরের টার্মিনালে ছিলো। দুপুরে ট্রাকের কেবিনের মধ্যে হঠাৎ আগুন লাগে। ফায়ার সার্ভিসের একটি দল দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণে আনে। চালক ট্রাকের কেবিনে ঘুমিয়ে থাকায় আগুনে ঝলসে গেছে।

শশাঙ্ক শেখর আরও বলেন, ট্রাকের মালামালের তেমন ক্ষতি হয়নি। ট্রাকের কেবিনটি কেবল পুড়ে গেছে। চালককে উদ্ধার করে বনগাঁর একটি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য কলকাতায় পাঠানো হয়েছে।

বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল বলেন, ট্রাকে আগুনের ঘটনাটি ওপারের পেট্রাপোল বন্দরের টার্মিনালে ঘটেছে বলে জেনেছি। ওই ট্রাকে বাংলাদেশে রপ্তানির মেশিনারি পণ্য ছিল। তবে ট্রাকে থাকা পণ্যের কোনো ক্ষতি হয়নি বলে জানা গেছে।

বাংলাদেশ জার্নাল/জিকে





Source link

Related posts

মোবাইলে ঝগড়ায় প্রাণ দিল স্কুল ছাত্রী

মামুন খান

লাখ লাখ মানুষের ব্যক্তিগত তথ্য সরকারি ওয়েবসাইট থেকে ‘হাতছাড়া’

মামুন খান

৩০ দেশের ১১৭ নাগরিক পেলেন নির্বাচন পর্যবেক্ষণের অনুমোদন

মামুন খান