Home আন্তর্জাতিক নোবিপ্রবির ১৪ শিক্ষার্থীকে বহিষ্কার

নোবিপ্রবির ১৪ শিক্ষার্থীকে বহিষ্কার

6
0


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শৃঙ্খলা বোর্ডের সিদ্ধান্তক্রমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের মোট ১৪ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। আরও ১১ শিক্ষার্থীকে জরিমানা ও সতর্ক করা হয়েছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) ও উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল বাকীর সই করা এক অফিস আদেশের মাধ্যমে বিষয়টি জানানো হয়।

গত ১২ এপ্রিল শৃঙ্খলা বোর্ডের সভা ২০২৩/১ এ উক্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। আব্দুল মালেক উকিল হলের সামনে শিক্ষার্থীদের দুই গ্রুপের মারামারির জন্য ৪ জন, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য ৬ জন, অন্যান্য মারামারির ঘটনায় আরও ৪ জনসহ মোট ১৪ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

এসব বহিষ্কারের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর (ভারপ্রাপ্ত) মোহাম্মদ ইকবাল হোসাইন বলেন, প্রতিটি ঘটনা যাচাই-বাছাই করেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। যারাই বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গের সঙ্গে জড়িত, তাদের অবশ্যই আইনের আওতায় আসতে হবে। সকল শিক্ষার্থীর শিক্ষা জীবন নিশ্চিত করতে প্রশাসনের কাজ করা উচিত। প্রশাসন সেই লক্ষ্যেই কাজ করছে বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/জিকে





Source link