Home আন্তর্জাতিক দ্রব্যমূল্য কমানোর চেষ্টা করছি: বাণিজ্যমন্ত্রী

দ্রব্যমূল্য কমানোর চেষ্টা করছি: বাণিজ্যমন্ত্রী

2
0


দ্রব্যমূল্য কমানোর চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি। তিনি বলেন, বিশ্বের অনেক দেশে দ্রব্যমূল্য বেড়েছে। চিনি, তেলসহ নানাপণ্য আমদানি নির্ভর। উৎপাদন খরচ বেড়ে যাওয়ায় দেশি পণ্যেরও মূল্য বাড়ছে। আমরা চেষ্টা করছি দ্রব্যমূল্য কমানোর।

শনিবার দুপুরে পঞ্চগড়ের সদর উপজেলার দাড়িয়া পাড়া এলাকায় ১ হাজার শয্যা বিশিষ্ট নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান মি. জুয়াং লিফেং-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এইচ এম জাহাঙ্গীর আলম রানা।

প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সপ্ন দেখেছিলেন দেশের মানুষ ভালো থাকবে। তারই কন্যা আজকে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমরা যে পাকিস্তানে ছিলাম তারা আমাদের ধোঁকা দিয়েছে। আমাদের উপর জুলুম করেছে। আজকে ভারত, পাকিস্তানসহ অনেক দেশ আমাদের পেছনে পড়ে আছে। পাকিস্তানে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন, আমরা পাকিস্তানকে সুইডেন বানাবো। তাদের এক অধ্যাপক বলেছিলেন আপনি আগে বাংলাদেশ বানিয়ে দেখান।

পঞ্চগড়ে আগামী জুনে চায়ের তৃতীয় নিলাম কেন্দ্র উদ্বোধন হবে জনিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন পঞ্চগড়ে একটি ফুড প্রসেসিং কারখানা নির্মাণ করা যায় কি না। এখানে একটি ফুড প্রসেসিং কারখানা তৈরি করবো চীনের সহযোগিতায়। এ জেলার মাটি অনেক উর্বর। কম খরচে ভালো ফসল উৎপাদন করা যায়।

তিনি আরও বলেন, এখানে একটি বিশ্বমানের বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল হচ্ছে। বাইরে থেকে অনেক ছাত্রছাত্রীরা পড়াশোনা করতে আসবে। বাংলাদেশ, ভারত, নেপাল, ভূটানসহ বিশ্বের অনেক দেশের মানুষ এখানে চিকিৎসা সেবা নিবে। অনেক জটিল কঠিন রোগের চিকিৎসা হবে। দেশের মানুষকে আর বাইরে যেতে হবেনা। দেশের টাকা দেশেই থাকবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, চীন আমাদের অনেক উন্নয়ন কাজের অংশীদার। এখানে তাদের এক ব্যবসায়ী এই বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের অর্থায়ন করছে। এখানকার (পঞ্চগড়ের) অর্থনীতির উন্নয়ন হবে। অনেকের কর্মসংস্থান হবে, মানুষের জীবনমান উন্নত হবে।

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মি. ইয়াও ওয়েন, চীনে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মাহবুব উজ জামান, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মইনুল ইসলাম, পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, ভারপ্রাপ্ত সিভিল সার্জন আফরোজা বেগম রীনা, জেলা পরিষদের চেয়ারম্যান হান্নান শেখ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য দেন।

অনুষ্ঠানে নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের সার্বিক দিক তুলে ধরেন প্রকল্প পরিচালক তৌফিক হাসান। এসময় দেশ ও জাতীর কল্যাণ কামণায় বিশেষ মোনাজাত করা হয়।

চীনের ব্যবসায়ী জুয়াং লিফেং ও বাংলাদেশের ব্যবসায়ী এইচ এম জাহাঙ্গীর আলম রানার যৌথ অর্থায়নে দুই হাজার ৫০০ কোটি টাকা ব্যায়ে ৩২ একর জমির উপর স্থাপিত হচ্ছে মেডিকেল কলেজ ও হাসপাতালটি।

বাংলাদেশ জার্নাল/জিকে





Source link