Home আন্তর্জাতিক দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে তলব

দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে তলব

5
0


দিল্লির আবগারি দুর্নীতি মামলায় রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে তলব করেছে ভারতের প্রধান তদন্তকারী সংস্থা সিবিআই। আগামী রোববার (১৬ এপ্রিল) তাকে ডেকে পাঠানো হয়েছে।

একই মামলাতে সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হয়েছিলেন দিল্লির সাবেক উপমুখ্যমন্ত্রী তথা কেজরিওয়াল ঘনিষ্ঠ মণীশ সিসোদিয়া। তিহাড় জেলে থাকাকালীন সিসোদিয়াকে গ্রেপ্তার করে দেশটির এনফোর্সমেন্ট অধিদপ্তরও (ইডি)। এবার এই মামলায় সিবিআই জেরার মুখে পড়তে চলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। সাম্প্রতিক সময়ে এটি প্রথম উদাহরণ, যেখানে সিবিআইয়ের তদন্তে কোনো মুখ্যমন্ত্রীকে তলব করা হয়েছে।

সংস্থার সূত্রগুলো বলেছে, তারা নতুন প্রমাণ উন্মোচন করেছেন এবং এখন মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করার ভিত্তি রয়েছে। মুখ্যমন্ত্রীর কাজে যাতে ব্যাঘাত না ঘটে সেজন্য রোববারের তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানান তারা।

অরবিন্দ কেজরিওয়াল এখনো সিবিআইয়ের পদক্ষেপ নিয়ে কোনো মন্তব্য করেননি। তবে কিছুদিন আগেই জাতীয় দলের মর্যাদা পেয়েছে আম আদমি পার্টি (আপ)। সেই উপলক্ষে দলীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে কেজরিওয়াল বলেছিলেন, ‘দল এবার জাতীয় দলের মর্যাদা পেয়েছে। সবাই জেলে যাওয়ার জন্য তৈরি থাকুন।’ ঘটনাচক্রে, তারপরই সিবিআইয়ের তলব পেলেন কেজরিওয়াল।

গত বছর দিল্লি সরকার মদ নীতি প্রয়োগ করে, যা রাজধানীতে মদ বিক্রির ওপর সরকারি নিয়ন্ত্রণ শেষ করেছে এবং বেসরকারি খুচরা বিক্রেতাদের অযাচিত সুবিধা দিয়েছে। সিবিআই সেই সংক্রান্ত অভিযোগগুলোর তদন্ত করছে। সূত্র : আনন্দবাজার পত্রিকা, এনডিটিভি

বাংলাদেশে জার্নাল/কেএ





Source link