Home আন্তর্জাতিক দিল্লির টানা পঞ্চম হার

দিল্লির টানা পঞ্চম হার

10
0


প্রথম জয়ের খোঁজে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে পরে ব্যাট করার সিদ্ধান্ত কোনো কাজে আসেনি দিল্লি ক্যাপিটালসের। ছোট মাঠে মাঝারি মানের লক্ষ্য তাড়া করতে নেমে ভিশাক-সিরাজদের বোলিং তোপে নাস্তানাবুদ হয়েছে ডেভিড ওয়ার্নাররা। তাতে টানা পঞ্চম হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয়েছে দিল্লিকে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শনিবার বেঙ্গালুরুর দেয়া ১৭৫ রান তাড়া করতে নেমে ৯ উইকেট হারিয়ে দিল্লির ইনিংস থেমেছে ১৫১ রানে।

রান তাড়ায় নেমে শুরুতেই ইমপ্যাক্ট ক্রিকেটার পৃথ্বি শকে রান আউটের শিকার হন। ২ বল মোকাবিলা করলেও তিনি ব্যর্থ হন রানের খাতা খুলতে। শুরুর সে ধাক্কা সামলে ওঠার আগেই বিদায় নেন মিচেল মার্শ (০) ও ইয়াশ ধুল (১)। দলীয় মাত্র ২ রানে ৩ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দিল্লি। দলের বিপদে এদিন ত্রাণকর্তা হতে পারেননি অধিনায়ক ডেভিড ওয়ার্নারও। ১৩ বলে ১৯ রান করে দলীয় ৩০ রানে বিদায় নেন তিনি। এরপর ৫৩ রানে অভিষেক পোরেল (৫) আর ৮০ রানে অক্ষর প্যাটেলের উইকেট হারালে (২১) ম্যাচ থেকে একেবারে ছিটকে পড়ে দিল্লি।

যদিও ক্রিজের একপ্রান্ত ধরে রেখে দিল্লিকে আশা দেখাচ্ছিলেন মনিশ পান্ডে। কিন্তু দলীয় ৯৮ রানে ৫০ রানের ইনিংস খেলে তিনি বিদায় নিলে নিশ্চিত হয়ে যায় দিল্লির হার। ৩৮ বলে ৫ চার ১ ছক্কায় ফিফটি তুলে এ ম্যাচে দিল্লির একমাত্র সফল ব্যাটার তিনিই। শেষদিকে আমান হাকিম খানের ১০ বলে ১৮ ও এনরিখ নরকিয়ার ১৪ বলে ২৩ রান শুধু হারের ব্যবধানই কমিয়েছে।

বেঙ্গালুরুর হয়ে বিজয়কুমার ভিশাক ২০ রান খরচায় ৩ উইকেট তুলে নেন। ২৩ রান খরচায় ২ উইকেট তুলে নেন মোহাম্মদ সিরাজ। এছাড়া ১টি করে উইকেট নিজেদের পকেটে পুরেন ওয়েইন পার্নেল, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও হার্শাল প্যাটেল।

বাংলাদেশ জার্নাল/জিকে





Source link