Home আন্তর্জাতিক চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে সিটি

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে সিটি

1
0


ম্যাচের আগে বায়ার্ন মিউনিখ কোচ টমাস টুখেল স্বীকার করে নিয়েছিলেন, মিরাকল কিছু করতে হবে তাদের। ঘরের মাঠে ম্যানচেস্টার সিটির বিপক্ষে তেমন কিছু করা হলো না দলটির। পেপ গার্দিওলার দল এগিয়ে যাওয়ার পর সমতা টানতে পারল বায়ার্ন। তবে দুই লেগ মিলিয়ে বড় ব্যবধানের জয়ে সিটি পা রাখল চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে।

বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় বুধবার রাতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে ১-১ ড্র করে সিটি। তবে নিজেদের মাঠে প্রথম লেগে ৩-০ গোলে জেতায় দুই মিলিয়ে ৪-১ গোলের অগ্রগামিতায় দলটি পা রাখল শেষ চারে। ফাইনালে ওঠার লড়াইয়ে যাদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ও প্রতিযোগিতার সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ।

এদিন ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে জাল খুঁজে নেন আর্লিং হলান্ড। কিংস্লে কোমানের শট সিটি গোলরক্ষক এদেরসন রুখে দেওয়ার পর কাউন্টার অ্যাটাকে ১৫ সেকেন্ডের মধ্যে গোল করেন তিনি।

৮৩তম মিনিটে জোশুয়া কিমিচ পেনাল্টি থেকে গোল করলে সমতা ফেরে ম্যাচে। কিন্তু বাকি সময়ে তিন গোলের ব্যবধান ঘোচানো হয়নি প্রতিযোগিতার ছয়বারের চ্যাম্পিয়ন বায়ার্নের।

বায়ার্ন কোচ টুখেলকে দুইবার হলুদ কার্ড দেখে ডাগ আউট ছাড়তে হয়েছিল।

দুই লেগ মিলিয়ে সেরা দল হিসেবেই সিটি সেমিতে পা রাখল। প্রথমবার চ্যাম্পিয়নস লিগ জয়ের সঙ্গে মৌসুমে প্রিমিয়ার লিগ ও এফএ কাপ জয়েরও স্বপ্ন দেখতে তারা।

বাংলাদেশ জার্নাল/জিকে





Source link