বিডি প্রাইম ডেইলি
আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টি-২০ দল ঘোষণা


ভারতকে হারিয়ে রেকর্ড ষষ্ঠ ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। হারের যন্ত্রণা ভুলার ৪ দিনের মাথায় সেই অজিদের বিপক্ষে টি-২০ তে মাঠে নামছে ভারত। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য সূর্যকুমার যাদবকে অধিনায়ক ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই।

ভারতের বিরুদ্ধে আবারও মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে তা টি-২০। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ সিরিজকে সামনে রেখে সোমবার (২০ নভেম্বর) ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারত।

বিশ্বকাপ খেলা খেলোয়াড়দের ক্লান্তি মাথায় রেখেই স্কোয়াড দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দলের অধিকাংশ খেলোয়াড়কে বিশ্রাম দেয়া হয়েছে। পাঁচ ম্যাচের এই টি-২০ সিরিজে প্রথমবার ভারতকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। বিশ্বকাপের আগে ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেলেও এই সিরিজ দিয়ে আবার দলে ফিরেছেন অক্ষর প্যাটেল।

দুই দল সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ২৩ নভেম্বর। পাঁচ ম্যাচের সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর।

সময়সূচি:

প্রথম টি-টোয়েন্টি- ২৩ নভেম্বর: বিশাখাপত্তনম

দ্বিতীয় টি-টোয়েন্টি- ২৬ নভেম্বর: তিরুবনন্তপুরম

তৃতীয় টি-টোয়েন্টি- ২৮ নভেম্বর: গৌহাটি

চতুর্থ টি২০- ১ ডিসেম্বর: নাগপুর

পঞ্চম টি-টোয়েন্টি- ৩ ডিসেম্বর: হায়দ্রাবাদ

ভারতের স্কোয়াড:
সূর্যকুমার যাদব (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিশান, যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, রিংকু সিং, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শিভম দুবে, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, প্রসিদ্ধ কৃষ্ণা, আভেশ খান, মুকেশ কুমার ও শ্রেয়াস আইয়ার।

এই সিরিজের জন্য অস্ট্রেলিয়া দল ঘোষণা করেছিল আগেই। বিশ্বকাপ জয়ী দলের স্মিথ, ওয়ার্নার, জাম্পা, স্টয়নিস, ম্যাক্সওয়েল৷ জশ ইংলিশ, শন অ্যাবটরা থেকে যাচ্ছেন।

অস্ট্রেলিয়ার স্কোয়াড:

ম্যাথু ওয়েড (অধিনায়ক), জেসন বেহরেনডর্ফ, শন অ্যাবট, টিম ডেভিড, নাথান এলিস, ট্রাভিস হেড, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, তানভীর সাঙ্গা, ম্যাট শর্ট, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ জার্নাল/আইজে





Source link

Related posts

সিনেমায় কাজের বিপরীতে কিছু চায়: বৃষ্টি

মামুন খান

বাঁধনের সিনেমায় শাহরুখ

মামুন খান

গোপালগঞ্জে আগুনে পুড়লো ৩৪ দোকান

মামুন খান