Home বিনোদন যুক্তরাষ্ট্রের পথে বাংলাদেশ দল

যুক্তরাষ্ট্রের পথে বাংলাদেশ দল

3
0

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের পথে রয়েছে বাংলাদেশ দল। নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে ১৫ সদস্যের দলটি বুধবার রাত ১টা ৪০ মিনিটে দেশ ছেড়ে যায়। পহেলা জুন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। 

এবারই প্রথম ২০টি দল নিয়ে হচ্ছে ২০ ওভার ক্রিকেটের বিশ্বকাপ। আসরে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ৮ জুন শ্রীলংকার বিপক্ষে যুক্তরাষ্ট্রের ডালাসে। ‘ডি’ গ্রুপে এরপর ১০ জুন নিউইয়র্কে দক্ষিণ আফ্রিকাকে, ১৩ জুন ওয়েস্ট ইন্ডিজের কিংসটাউনে নেদারল্যান্ডসকে, ১৭ জুন একই ভেন্যুতে নেপালকে মোকাবেলা করবে টাইগারা। চার গ্রুপের শীর্ষে থাকা দুটি করে দল উঠবে সুপার এইটে। 

বিশ্বকাপে অংশ নেওয়ার আগে যুক্তরাষ্ট্রের হিউস্টনে যুক্তরাষ্ট্রের সঙ্গে ২১, ২৩ ও ২৫ মে তিনটি প্রস্তুতিমূলক টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ১৫ সদস্যের দলে পেস বোলিং অলরাউন্ডার তাসকিন আহমেদ সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন। স্কোয়াডে ব্যাটসম্যান আটজন। এর মধ্যে লিটন দাস, তানজিদ তামিম ও সৌম্য সরকার ওপেনার। বাকি পাঁচজন নাজমুল শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলি। পেস বোলার চারজন। তাসকিন, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও তানজিম সাকিব। অলরাউন্ডার সাকিব আল হাসানসহ দলে স্পিনার চারজন। অন্য তিনজন শেখ মাহেদী, রিশাদ হোসেন ও তানভীর ইসলাম।