Home বিনোদন বাংলাদেশ-কুয়েত সম্পর্কের ৫০ বছর উদযাপনে চিত্রপ্রদর্শনী

বাংলাদেশ-কুয়েত সম্পর্কের ৫০ বছর উদযাপনে চিত্রপ্রদর্শনী

4
0

বাংলাদেশ দূতাবাস কুয়েত এবং কুয়েত আর্টস অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে দুই দেশের সম্পর্কের ৫০ বছর (সুবর্ণ জয়ন্তী) উদযাপনে চার দিনব্যাপী একটি চিত্রপ্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

কুয়েতের হাওয়ালি কুয়েত আর্টস অ্যাসোসিয়েশনে বুধবার (১৫ মে) কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) মো. আশিকুজ্জামান এবং কুয়েত আর্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুল রাসুল সালমান এটি যৌথভাবে উদ্বোধন করেন।

আরও পড়ুন:

মালয়েশিয়ার শ্রমবাজারের ক্ষতি করছে ‘মিডল ম্যান’

অনুষ্ঠানে কুয়েতে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কুয়েত আর্টস অ্যাসোসিয়েশনের সদস্য, দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্য এবং কুয়েতে বাংলাদেশ কমিউনিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

চার দিনব্যাপী প্রদর্শনীটি চলবে ১৫ থেকে ১৮ মে পর্যন্ত। যেখানে দুইজন বাংলাদেশি শিল্পীর আঁকা ১০০টিরও বেশি চিত্র প্রদর্শনীতে প্রদর্শিত হবে। থাকবে কুয়েত আর্টস অ্যাসোসিয়েশনের সদস্যদের আঁকা চিত্রকর্ম।

বাংলাদেশ ও কুয়েতের মধ্যে কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছর উদযাপন করছে বাংলাদেশ। বাংলাদেশ-কুয়েত সম্পর্কের সুবর্ণজয়ন্তী যথাযথভাবে উদযাপনের জন্য, বাংলাদেশ দূতাবাস ২০২৪ সাল জুড়ে বিভিন্ন কর্মসূচি করার পরিকল্পনা করেছে। এরই অংশ হিসেবে কুয়েতে বাংলাদেশ দূতাবাস এবং কুয়েত আর্টস অ্যাসোসিয়েশন, কুয়েত যৌথভাবে এ শিল্প প্রদর্শনীর আয়োজন করে।

এমআরএম/এএসএম