Home বিনোদন বাংলাদেশের ম্যাচের ভেন্যু উন্মুক্ত করল যুক্তরাষ্ট্র

বাংলাদেশের ম্যাচের ভেন্যু উন্মুক্ত করল যুক্তরাষ্ট্র

1
0

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। শুধু বিশ্বকাপই নয়, ক্রিকেটের কোনো ইভেন্ট এবারই প্রথম আয়োজন করছে দেশটি। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বিশ্বকাপের যৌথ আয়োজক যুক্তরাষ্ট্রের তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে খেলা। তারমধ্যে একটি নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

আসন্ন বিশ্বকাপের একমাত্র নতুন স্টেডিয়াম এটি। মাত্র তিন মাসে স্টেডিয়ামটি তৈরি করেছে যুক্তরাষ্ট্র। ৩৪ হাজার দর্শক ধারণক্ষমতার মাঠটিতে আগামী ১০ জুন দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে আজ বৃহস্পতিবার (১৬ মে) উদ্বোধন করা হলো স্টেডিয়ামটি।

উদ্বোধনী অনুষ্ঠানে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি রীতিমতো তারার হাট বসিয়েছে। বিশ্বকাপের অ্যাম্বাসেডর উসাইন বোল্টসহ উপস্থিত ছিলেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি স্যার কার্টলি অ্যামব্রোস, পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিক, ইংলিশ তারকা লিয়াম প্লাঙ্কেট এবং যুক্তরাষ্ট্র ক্রিকেট দলের দুই ক্রিকেটার কোরি অ্যান্ডারসন ও মোনাক প্যাটেল। 

নাসাউ স্টেডিয়াম সম্পর্কে বোল্ট বলেন, ‘নতুন স্টেডিয়ামটি চমৎকারভাবে সাজানো হয়েছে। এটি বেশ সাজানো গোছানো ও পরিপাটি। ক্রীড়াঙ্গনের অন্যতম বড় ইভেন্টের জন্য তৈরি মাঠটি। যুক্তরাষ্ট্রের জন্যও বিশ্বকাপ আয়োজন একটি অর্জন বলে মনে করি। ২০২৮ অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্ত হবে। সেই আসরটি বসবে লস অ্যাঞ্জেলেসে। তার আগে যুক্তরাষ্ট্রের জন্য এই টুর্নামেন্ট গুরুত্বপূর্ণ।’

নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের মোট আটটি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগের দিন, ৯ জুন এই মাঠেই অনুষ্ঠিত হবে গ্রুপপর্বের সবচেয়ে বড় ও আকর্ষণীয় ম্যাচ, ভারত-পাকিস্তান লড়াই।

বিষয়:টি-টোয়েন্টি বিশ্বকাপক্রিকেট বিশ্বকাপ