Home বিনোদন বাংলাদেশের ক্রিকেট উন্মাদনায় মুগ্ধ ডোনাল্ড লু

বাংলাদেশের ক্রিকেট উন্মাদনায় মুগ্ধ ডোনাল্ড লু

2
0

বাংলাদেশের ক্রিকেটে মেয়েদের রেঁনেসার খবর শুনেছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

গত ১৪ মে তিন দিনের সফরে ঢাকায় এসে তার ব্যস্ত সফরসূচিতে বরাদ্দ রেখেছেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সঙ্গে একটা সেশন।

বুধবার যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস বসুন্ধরা কিংস অ্যারেনায় জাতীয় দলের নারী ক্রিকেটারদের সঙ্গে ক্রিকেট আড্ডায় সন্ধ্যা কাটিয়েছেন।

বাংলাদেশ দলের নারী ক্রিকেটারদের উপস্থিতিতে দারুণ এক সময় পার করেছেন বাংলাদেশে নিযুক্ত আমেরিকান দূতাবাসের কর্মকর্তারা। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি, সহ-অধিনায়ক নাহিদা আক্তারসহ নারী দলের ১১ ক্রিকেটার ছিলেন এই বিশেষ অনুষ্ঠানে।

সাবেক নারী ক্রিকেটার এবং সদ্য আইসিসির ডেভেলপম্যান্ট প্যানেলের নারী আম্পায়ার সাথিরা জাকির জেসিও ছিলেন ক্রিকেটারদের সঙ্গে। বিসিবির প্রতিনিধি হিসেবে এই অনুষ্ঠানে ছিলেন হেড অব উইমেনস উইং হাবিবুল বাশার। বসুন্ধরা গ্রুপের সহ-সভাপতি সাফওয়ান সোবহান, বসুন্ধরা কিংস ফুটবল ক্লাবের সভাপতি ইমরুল হাসানও ছিলেন।

নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগারের কাছ থেকে ডোনাল্ড লু এবং পিটার হাস বাংলাদেশের নারী ক্রিকেট নিয়ে অনেক কিছু জেনেছেন। বিসিবি ও বসুন্ধরা গ্রুপকে একটি করে স্মারক ব্যাট উপহার দেন যুক্তরাষ্ট্রের দুই কূটনীতিক। পরে বিসিবির পক্ষ থেকে ছেলেদের একটি টেস্ট জার্সি ও মেয়েদের একটি রঙিন জার্সি উপহার দেওয়া হয় পিটার হাস ও ডোনাল্ড লু-কে।

পরিচয় পর্বের শেষে হয়েছে ফটোসেশন।  যুক্তরাষ্ট্রের দূতাবাস কর্মকর্তাদের সঙ্গে প্রীতি ক্রিকেট ম্যাচ খেলেছে বাংলাদেশ নারী দল।  প্যাড-হেলমেট পরে ব্যাটিংয়ে নামেন পিটার হাস ও ডোনাল্ড লু।

এই ম্যাচে আম্পায়ারিং করেছেন সাথিরা জাকির জেসি। ব্যতিক্রমধর্মী এই অভিজ্ঞতায় দারুণ খুশি যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু-‘নারী জাতীয় দলের সঙ্গে ক্রিকেট খেলে আমি অনেক খুশি। বাংলাদেশ ক্রিকেট-পাগল জাতি। আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপের যৌথ স্বাগতিক হতে পেরে আনন্দিত। উইমেন্স নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বাগতিক হিসেবে বাংলাদেশকে দেখে আমি খুবই রোমাঞ্চিত।’

নারী আম্পায়ার সাথিরা জাকির জেসির প্রশংসা করেছেন ডোনাল্ড লু-‘আমি ধন্যবাদ জানাই আজকের ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করা সাথিরা জাকির জেসিকে। তিনি বাংলাদেশের লিজেন্ড, পুরো বিশ্বের লিজেন্ড। ’

যুক্তরাষ্ট্রের  সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এবং ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে কাছে পেয়ে, যুক্তরাষ্ট্রের দূতাবাসের সঙ্গে দারুণ একটি সন্ধ্যা কাটানোকে উপভোগ্য বলেছেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি-‘খুব উপভোগ করেছি, তারা তো পেশাদার ক্রিকেটার নয়। ওনাদের আগ্রহ দেখে খুব ভালো লেগেছে। ক্রিকেটের বিষয়ে অনেক প্রশ্ন করেছিলেন। দেখে মনে হয়েছে ওনারা রোমাঞ্চিত। ওদের দেশে বিশ্বকাপ, ওগুলো নিয়ে অনেক কথা হলো।’

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি