Home বিনোদন নতুন শুরুর আশায় বিশ্বকাপ খেলতে গেল বাংলাদেশ দল

নতুন শুরুর আশায় বিশ্বকাপ খেলতে গেল বাংলাদেশ দল

8
0

অনেক ঘটনা, অনেক নাটকীয়তার পর সাকিব আল হাসানের নেতৃত্বে বিশ্বকাপ খেলতে ভারতে রওয়ানা হয়েছে বাংলাদেশ দল।

ছবি: ফিরোজ আহমেদ

“>
Bangladesh Cricket Team

ছবি: ফিরোজ আহমেদ

অনেক ঘটনা, অনেক নাটকীয়তার পর সাকিব আল হাসানের নেতৃত্বে বিশ্বকাপ খেলতে ভারতে রওয়ানা হয়েছে বাংলাদেশ দল। যাওয়ার আগে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন, যা কিছু হয়ে গেছে সেসব পেছনে রেখে সামনে তাকাতে চান তারা, করতে চান নতুন শুরু।

বুধবার বিকেল চারটায় ভাড়া করা বিমানে চড়ে ভারতের গৌহাটির উদ্দেশে যাত্রা করেছে বাংলাদেশ দল। সেখানে দুটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ আছে সাকিবদের।

সর্বশেষ খবর দ্য ডেইলি স্টার বাংলার গুগল নিউজ চ্যানেলে।

রওয়ানা হওয়ার আগে দলের হয়ে বিমানবন্দরে কথা বলেন সুজন। শেষ মুহূর্তে তামিম ইকবালের বাদ পড়া, সাকিব আল হাসানের নেতৃত্ব ছাড়তে চাওয়ার মতো খবরও দলের ভেতর তৈরি করে গুমোট আবহ।

তবে সুজন জানান, এসব ঘটনা পেছনে ফেলে এখন কেবল নতুন শুরুর দিকে তাকিয়ে দল, ‘যেটা হয়ে গেছে, সেটা কালকে শেষ। আজকে নতুন একটা দিন শুরু করেছি। আমি বিশ্বাস করি, ছেলেরা সেভাবে আত্মবিশ্বাসী থাকবে।’

ছবি: ফিরোজ আহমেদ

“>
Shoriful Islam & Hasan Mahmud

ছবি: ফিরোজ আহমেদ

বিশ্বকাপের আগে মাঠের বাইরের মতো মাঠের ভেতরেও দলের অবস্থা ছিল নাজুক। এশিয়া কাপে ব্যর্থতার পর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে হারের তিক্ত অভিজ্ঞতা হয়। মিরপুরের মাঠে এক যুগের বেশি সময় পর এমন পরিস্থিতিতে পড়তে হয় বাংলাদেশকে।

ছবি: ফিরোজ আহমেদ

“>
Shakib Al Hasan

ছবি: ফিরোজ আহমেদ

তবে এই সিরিজের ফল নিয়ে এতটা চিন্তিত হতে চান না সুজন, ‘নিউজিল্যান্ড সিরিজটা খারাপ ছিল আমরা জানি। আমাদের অনেকে খেলেনি। নিউজিল্যান্ডের অনেকে খেলেনি। তবে বিশ্বকাপ একটা আলাদা মঞ্চ। আমরা সময় পাচ্ছি বিশ্বকাপের আগে। দুটি প্রস্তুতি ম্যাচ পাচ্ছি, নিজেদের গুছিয়ে নেওয়ার সময় পাচ্ছি। একটা স্বপ্ন আছে। সেটা বাস্তবায়ন করা খুব গুরুত্বপূর্ণ। সেটার জন্য শুধু আমাদের খেলোয়াড়রা না, আমাদের সাপোর্ট স্টাফ— সবাইকে এক সুতোয় থাকতে হবে। যেটা হয়েছে, সেটা ঠিক করার কিছু নেই। সামনের দিনটা দেখতে হবে। আশা করি, ভালো হবে।’

গৌহাটি পৌঁছে আগামীকাল বৃহস্পতিবার অনুশীলন করবে বাংলাদেশ দল। শুক্রবার বাসপারা ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে সাকিবের দল। আগামী সোমবার ইংল্যান্ডের বিপক্ষে একই ভেন্যুতে আছে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ।

এরপর ধর্মশালায় যাবে বাংলাদেশ দল। আগামী ৭ অক্টোবর সেখানে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ মিশন।