Home বিনোদন ‘আমি বাংলাদেশের হয়েই খেলব, এটা নিশ্চিত’

‘আমি বাংলাদেশের হয়েই খেলব, এটা নিশ্চিত’

3
0

বাংলাদেশি বংশোদ্ভূত বিদেশি খেলোয়াড় এ দেশের জাতীয় দলে খেলার ঘটনা নতুন নয়। জামাল ভূঁইয়া, তারিক কাজীরা তো জাতীয় দলের অপরিহার্য সদস্যই হয়ে গেছেন। জামাল এখন অধিনায়কও। তবে হামজাকে নিয়ে বাড়তি আগ্রহ বা আলোচনার কারণ ইউরোপীয় ক্লাব ফুটবলের শীর্ষ পর্যায়ে খেলেছেন, এমন কেউ আগে বাংলাদেশের হয়ে খেলেনি।

২৬ বছর বয়সী হামজা বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লিগের সাবেক চ্যাম্পিয়ন লেস্টার সিটিতে খেলছেন, ক্লাবের অধিনায়কত্ব করেছেন, জিতেছেন এফএ কাপও। খেলেছেন ইউরোপের দ্বিতীয় সেরা ক্লাব টুর্নামেন্ট ইউরোপা লিগ ও এর পরের ধাপ কনফারেন্স লিগেও। বাংলাদেশি বংশোদ্ভূত কোনো ফুটবলারই এর আগে এ পর্যায়ে প্রতিনিধিত্ব করেননি।

সেই হামজা এবার নিজের মাতৃভূমি বাংলাদেশের হয়ে খেলতে চান জাতীয় দলে। প্রথম আলোকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি বাংলাদেশের হয়েই খেলব, এটা নিশ্চিত। ইনশা আল্লাহ, আমার মনে হয় খুব শিগগিরই এ ব্যাপারে আমি একটা ইতিবাচক কিছু বলতে পারব।’

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে এ ব্যাপারে হামজার যে কথাবার্তাও এগিয়েছে, সেটি আগেই জানিয়েছিলেন জাতীয় দল ম্যানেজমেন্ট কমিটির প্রধান ও বাফুফে সহসভাপতি কাজী নাবিল আহমেদ।

প্রথম আলোকে হামজাও বলেছেন, ‘বাফুফের সঙ্গে আমার কথা হয়েছে, আমার এজেন্টের সঙ্গেও তাদের কথাবার্তা ভালোই এগিয়েছে। আরও কথা হবে। আমাদের মধ্যে যে আলোচনা হয়েছে, সেগুলো খুবই ইতিবাচক।’ তাঁর কথা, ‘বাংলাদেশের হয়ে খেলতে চাই, বাংলাদেশ ও বাংলাদেশের মানুষের প্রতি ভালোবাসা থেকেই। বাংলাদেশের হয়ে খেলতে পারলে গর্বিত বোধ করব।’