বিডি প্রাইম ডেইলি
বাংলাদেশ

২৫ রানের ব্যবধানে ৯ উইকেট হারিয়ে হারলো আফগানিস্তান


পাল্লেকেলেতে দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কা আগে ব্যাট করে ৬ উইকেটে ৩০৮ রান করে। জবাব দিতে নেমে শুরুটা ভালোই করেছিল আফগানিস্তান। ৩১ রানে রহমানুল্লাহ গুরবাজের (৮) উইকেট হারায় তারা। এরপর ইব্রাহিম জাদরান ও রহমত শাহ ফিফটি করে আশা জাগান। তাতে ১ উইকেটে আফগানিস্তানের সংগ্রহ দাঁড়ায় ১২৮।

কিন্তু এরপর ধ্বস নামে তাদের ব্যাটিং লাইনআপে। সেখান থেকে ১৫৩ রানে যেতে অর্থাৎ ২৫ রানের ব্যবধানে ৯ উইকেট হারিয়ে হেরে যায় তারা। শ্রীলঙ্কা দ্বিতীয় ওয়ানডে ১৫৫ রানে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করে।

আন্তর্জাতিক ওয়ানডেতে ১৫৫ হলো তৃতীয় সর্বনিম্ন দলীয় সংগ্রহ যেখানে দুইজন ব্যাটসম্যান ফিফটি করার পরও দল অলআউট হয়। এর আগে কেনিয়া ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে দুইজন ব্যাটসম্যান ফিফটি করার পরও ১৪২ রানে অলআউট হয়েছিল। আর ২০১৫ বিশ্বকাপে নিউ জিল্যান্ডের বিপক্ষে স্কটল্যান্ডের দুই ব্যাটসম্যান ফিফটি করার পরও তারা অলআউট হয়েছিল ১৪২ রানে।

আজ আফগানিস্তানের রহমত ৭ চারে ৬৩ ও ইব্রাহিম ৬ চারে ৫৪ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। অতিরিক্ত খাত থেকে আসে ১০ রান।

বল হাতে ওয়ানিন্দু হাসারাঙ্গা ৬.৫ ওভারে ২৭ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন দিলশান মদুশঙ্ক ও আসিথা ফার্নান্দো।

তার আাগে শ্রীলঙ্কার ইনিংসে চারজন ব্যাটসম্যান পান ফিফটির দেখা। তার মধ্যে চারিথ আসালঙ্কা ৭৪ বলে ৯টি চার ও ২ ছক্কায় সর্বোচ্চ অপরাজিত ৯৭ রানের ইনিংস খেলেন। ৬ চার ও ১ ছক্কায় ৬১ রান করেন অধিনায়ক কুসল মেন্ডিস। ৩ চারে ৫২ রান আসে সাদিরা সামারাবিক্রমার ব্যাট থেকে। আর জানিথ লিয়ানাগে ২ চার ও সমান সংখ্যক ছক্কায় খেলেন ৫০ রানের ইনিংস।

বল হাতে আফগানিস্তানের আজমতউল্লাহ ওমরজাই ১০ ওভারে ৫৬ রান দিয়ে ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন ফজল হক ফারুকি, নুর আহমদ ও কায়েস আহমদ। ম্যাচসেরা হন অনবদ্য ৯৭ রানের ইনিংস খেলা আসালঙ্কা।

বুধবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দল দুটি।





Source link

Related posts

এমরান সালেহ প্রিন্স তিন দিনের রিমান্ডে

ইমতিয়াজ আলি

ফারহান-তিশায় মুগ্ধ দর্শক, ১০ দিনে ভিউ ১০ মিলিয়ন

ইমতিয়াজ আলি

সম্রাটের অবৈধ সম্পদের মামলায় চার্জ শুনানি পেছালো

ইমতিয়াজ আলি