বিডি প্রাইম ডেইলি
বাংলাদেশ

রাত ১২টা থেকে সকাল ৯টা পর্যন্ত লোডশেডিং হতে পারে

রাত ১২টা থেকে সকাল ৯টা পর্যন্ত লোডশেডিং হতে পারে

বিদ্যুৎ-সংকট মোকাবিলায় রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় আজও পাঁচ ঘণ্টা বা তার অধিক সময় পর্যন্ত লোডশেডিং হতে পারে। তবে বরাদ্দ কম হলে প্রয়োজনে রাজধানীসহ সারাদেশে রাত ১২টা হতে সকাল ৯টা পর্যন্ত লোডশেডিং করা হতে পারে।

আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) এবং ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) দেওয়া লোডশেডিংয়ের তালিকায় এমনটাই দেখা গেছে।

সরকারের ঘোষণা অনুযায়ী, ১৯ জুলাই থেকে দেশজুড়ে এলাকাভিত্তিক লোডশেডিং শুরু হয়। তালিকায় প্রথম দিকে এক ঘণ্টা করে শিডিউল থাকলেও এখন সেটি বেড়ে গেছে।

ডিপিডিসি বলছে, এনএলডিসি কর্তৃক বরাদ্দ প্রাপ্তির ভিত্তিতে লোডশেডিং এর পরিমাণ বা সংখ্যা হ্রাস-বৃদ্ধি পেতে পারে। তবে জরুরি রক্ষণাবেক্ষণ কাজ বা বিদ্যুৎ বিভ্রাট বা কম বিদ্যুৎ উৎপাদনের কারণে এনএলডিসি হতে খুব কম লোড প্রাপ্তি সাপেক্ষে এ শিডিউল পরিবর্তন হতে পারে। এছাড়া, এনএলডিসি কর্তৃক বরাদ্দ কম হলে প্রয়োজনে রাত ১২টা হতে সকাল ৯টা পর্যন্ত লোডশেডিং করা হতে পারে।

ডিপিডিসি ও ডেসকোর তালিকা বিশ্লেষণ করে দেখা যায়, তাদের অধিকাংশ এলাকাতেই চার থেকে ছয় ঘণ্টা পর্যন্ত লোডশেডিংয়ের শিডিউল রাখা হয়েছে।

Related posts

বাজার মূলধন ও লেনদেন কমেছে শেয়ারবাজারে

ইমতিয়াজ আলি

খেলার নাম ‘দধি কাঁদো’

ইমতিয়াজ আলি

মির্জা ফখরুলের মুক্তি চেয়ে ৬৮ বিশিষ্ট ব্যক্তির বিবৃতি

ইমতিয়াজ আলি