Home বাংলাদেশ রংপুরে আঞ্চলিক কৃষি বিপণন কর্মশালা আয়োজন

রংপুরে আঞ্চলিক কৃষি বিপণন কর্মশালা আয়োজন

5
0


উত্তম কৃষি চর্চা অবলম্বন, প্রক্রিয়াজাতকরণ ও কৃষি পণ্যের রপ্তানিমুখী বাজার সৃষ্টির লক্ষ্যে রংপুরে আঞ্চলিক বিপণন কর্মশালা আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) দিনব্যাপী রংপুর নগরীর পর্যটন কনফারেন্স রুমে কৃষির সাথে জড়িত বিভাগের সকল পর্যায়ের উদ্যোক্তাদের নিয়ে এই কর্মশালার আয়োজন করে কৃষি বিপণন অধিদপ্তরের পার্টনার প্রকল্প ‘ডিএএম অংগ’।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক মাসুদ করিম।

এসময় তিনি বলেন, কর্মশালায় দানাদার শস্য, নির্ধারিত ফলের জাত, শাকসবজি, অপ্রচলিত ফসল ও প্রক্রিয়াজাতকৃত পণ্য সংশ্লিষ্ট মার্কেট সৃষ্টিসহ আ্যক্টরস বিজনেস স্কুল গঠন এবং অংশীজনের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করবে কৃষি বিপণন অধিদপ্তর।

একই সঙ্গে কৃষকদের উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য প্রাপ্তিতে সরাসরি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে অধিদপ্তর। এছাড়াও বিপণন অধিদপ্তর কৃষি উদ্যোক্তাদের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে নতুন ২০ হাজার উদ্যোক্তা তৈরির প্রকল্প হাতে নিয়েছে। যারা আম, কাঠাল, আলু, টমেটো ও সুগন্ধি চালসহ নিরাপদ ও রপ্তানিযোগ্য কৃষিপণ্য উৎপাদন করতে সরাসরি কাজ করবে।

এসময় উপস্থিত ছিলেন, আঞ্চলিক কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ওবায়দুর রহমান মন্ডল, রংপুর জেলা প্রশাসক মোবাশ্বের হাসান, রংপুর বিএডিসির যুগ্ম পরিচালক আফম সাইফুল ইসলাম, কৃষি বিপণন অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক এনএম আলমগীর বাদশা, ডিএএম অংগ’র এজেন্সি প্রোগ্রাম ডিরেক্টর ড. মুহাম্মদ আব্দুল্লাহ আল ফারুকসহ পার্টনার প্রকল্পের অংশীজন সংস্থার কর্মকর্তাবৃন্দ।





Source link