বিডি প্রাইম ডেইলি
বাংলাদেশ

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ইফতার মাহফিল


মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ এপ্রিল) রাজধানীর গুলশানে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের সভাকক্ষে এ ইফতার মাহফিল হয়। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. নজরুল ইসলাম এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ভারপ্রাপ্ত ট্রেজারার হাফিজুল ইসলাম মিয়ার সভাপতিত্বে ইফতার মাহফিলে মূল আলোচক ছিলেন বিশিষ্ট ইসলামিক আলোচক উত্তর বাড্ডা কামিল মাদরাসার অধ্যক্ষ ও মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের খণ্ডকালীন শিক্ষক ড. মো. আনোয়ার হোসেন মোল্লা। আলোচনায় অংশ নেন স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটিসের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মোহাম্মাদ ওবায়দুল্লাহ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. নজরুল ইসলাম বলেন, রমজান আমাদের সংযম ও তাকওয়া অর্জনের শিক্ষা দেয়। এ মাস এলে আমরা চোখ সংযত রাখছি, মুখ সংযত রাখছি, পাপ থেকে দূরে থাকার চেষ্টা করছি। এটাই রমজানের শিক্ষা। এ শিক্ষাটা যেন বাকি এগারোটা মাস ধরে রাখতে পারি সেই চেষ্টা আমাদের করতে হবে।

প্রধান আলোচক বলেন, মাহে রমজান হলো কোরআন নাজিলের মাস। আল্লাহ এই কোরআন দিয়ে অন্ধকার যুগের সেই অসভ্য জাতিকে শ্রেষ্ঠ জাতিতে রূপান্তর করেছিলেন। আমাদের কাছে সেই কোরআন আছে। এই কোরআনের সঙ্গে যে আচরণ করার কথা ছিল, সেটা করতে পারিনি। এর থেকে সুফল নিতে পারছি না। এতে তাকওয়া অর্জনের কথা বলা হয়েছে, তার সুফলও আমরা নিতে পারছি না। এই রমজানে কোরআনের সেই শিক্ষা ও সুফল যেন নিতে পারি এবং নিজের জীবনে প্রতিষ্ঠা করতে পারি, সেটাই হোক আমাদের প্রতিজ্ঞা।

ছাত্রবিষয়ক বিভাগের অ্যাডিশনাল ডিরেক্টর আবদুল মতিনের সঞ্চালনায় অনুষ্ঠানে রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম, ইংরেজি বিভাগের প্রধান আহমেদ মাহবুব-উল-আলম, আইন বিভাগের প্রধান মোহাম্মদ আজহারুল ইসলাম, ইইই বিভাগের প্রধান কে এম আকতারুজ্জামান, সিএসই বিভাগের প্রধান শারমিনা জামান, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রধান রফিকুজ্জামনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।  অনুষ্ঠানে দেশ-জাতির কল্যাণ ও অগ্রগতি কামনায় মোনাজাত করা হয়।





Source link

Related posts

তিন বিভাগে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

ইমতিয়াজ আলি

টিউমার অপসারণের সময় কিডনি-খাদ্যনালী কেটে ফেলায় নারীর মৃত্যু

ইমতিয়াজ আলি

মাদারীপুর শরীরে পেট্রোল ঢেলে কিশোরীকে হত্যাচেষ্টা, গ্রেপ্তার ২

ইমতিয়াজ আলি