Home বাংলাদেশ বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট

বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট

17
0
বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট
বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট

রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতির ১০ দফা দাবি পূরণ না হওয়ায় বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল থেকে আট জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় এক বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য জানান বিভাগীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক পরিষদের সভাপতি সাফকাত মঞ্জুর বিপ্লব।

তিনি বলেন, পরিবহন মালিকদের ১০ দফা দাবি নিয়ে এখনো প্রশাসন থেকে পরিবহন মালিকদের সঙ্গে আলোচনা হয়নি। ফলে মালিকদের পূর্বঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হচ্ছে।

সাফকাত মঞ্জুর বলেন, ‘কারও সঙ্গে আমাদের সম্পর্ক নেই। আমরা এই দাবিগুলো তো অনেক দিন ধরেই করে আসছি। কিছুদিন আগে আমরা সংবাদ সম্মেলন করেও এসব দাবি জানিয়েছি। ফলে আমাদের অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যেতেই হচ্ছে।’

এরআগে মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধ করাসহ ১০ দফা দাবি না মানলে ১ ডিসেম্বর থেকে রাজশাহী বিভাগে ধর্মঘটের ঘোষণা দেয় পরিবহন মালিক সমিতি। তবে বিএনপি বলছে, এই ধর্মঘটের সঙ্গে মালিক-শ্রমিকদের সম্পর্ক নেই। এটি সরকারের চাপিয়ে দেওয়া।

বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু জাগো নিউজকে বলেন, যেখানে বিএনপির সমাবেশ, সেখানেই পরিবহন ধর্মঘট। হাস্যকর একটা নাটক করছে সরকার। লোকে হাসছে এসব দেখে-শুনে।