বিডি প্রাইম ডেইলি
বাংলাদেশ

বুধবার থেকে রাজধানীতে পার্বত্য মেলা


রাজধানীতে আগামী ১৪ থেকে ১৭ ফেব্রুয়ারি হতে যাচ্ছে পার্বত্য মেলা। পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে রাজধানীর বেইলি রোডস্থ শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম ঐতিহ্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্রে হবে চার দিনের এই মেলা।

মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রতি সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত বিশেষ পার্বত্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. রেজুয়ান খান জানিয়েছেন, পার্বত্য চট্টগ্রামের মানুষের জীবন-কৃষ্টি, সংস্কৃতি, পোশাক-পরিচ্ছদ, ইতিহাস-ঐতিহ্যের সঙ্গে সমতলের মানুষের পরিচয় করিয়ে দেয়া এবং পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর  উৎপাদিত পণ্যসামগ্রীর প্রচার ও বিপণনের জন্য এ বিশেষ মেলার আয়োজন করা হয়েছে। 

১৪ ফেব্রুয়ারি বেলা ৩টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করবেন পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদা) আবুল হাসানাত আবদুল্লাহ। আগামী ১৭ ফেব্রুয়ারি বেলা ৩টায় পার্বত্য মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা।

পার্বত্য তিন জেলার ২৭৫ জন শিল্পীর ঐতিহ্যবাহী পরিবেশনায় প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। চার দিনব্যাপী এ পার্বত্য মেলায় ৯৭টি স্টল বরাদ্দ থাকবে। মেলার স্টলে তিন পার্বত্য জেলায় উৎপাদিত কৃষিপণ্য, হস্তশিল্প, ঐতিহ্যবাহী কোমর তাঁতে বোনা কাপড়, ঐতিহ্যবাহী পার্বত্য খাবার দ্রব্য প্রদর্শন ও বিক্রয় করা হবে। 





Source link

Related posts

‘সাঁঝের মায়া’র কবির ২৪তম মৃত্যুবার্ষিকী আজ

ইমতিয়াজ আলি

সাউদির নেতৃত্বে বাংলাদেশ সফরে নিউ জিল্যান্ডের দল ঘোষণা

ইমতিয়াজ আলি

সড়কের পাশে পড়ে ছিল ব্যবসায়ীর লাশ, পরিবারের দাবি হত্যা

ইমতিয়াজ আলি