বিডি প্রাইম ডেইলি
বাংলাদেশ

বিএনপি-জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি | জাতীয়


বিএনপি-জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। 

তিনি বলেছেন, স্বাধীনতাবিরোধী বিএনপি ও জামায়াতকে বাংলাদেশের রাজনীতিতে নিষিদ্ধ করতে হবে। তাদের রাজনীতি নিষিদ্ধ করলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা সহজেই গড়ে উঠবে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে শেখ সেলিম আরো বলেন, ভারতের গণতান্ত্রিক চর্চায় কখনো ছেদ পড়েনি। সেদিক থেকে পাকিস্তানের চিত্র ভিন্ন। দেশটি এখনো পর্যন্ত গণতান্ত্রিক ধারায় ফিরতে পারেনি। এই দেশটির সঙ্গে যুদ্ধের মাধ্যমে স্বাধীন করা হয় বাংলাদেশকে। এর নেতৃত্ব দিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি ছাড়া এই দেশ কখনও স্বাধীন হতো না। বঙ্গবন্ধু দেশ স্বাধীন না করলে আপনি (স্পিকার) ও আমি আজ এই সংসদে কথা বলতে পারতাম না। এই মহামানবকে যারা হত্যা করতে পারে, তারা অমানুষ।

তিনি বলেন, বিএনপি কোনো রাজনৈতিক দল না। দলটি জঙ্গি সংগঠন। দলটির ভবিষ্যৎ পরিণতি হবে মাওলানা ভাসানির দল ন্যাপের মতো। জিয়া ছিল আইএসআই’র এজেন্ট। জিয়ার জন্ম পাকিস্তানে। তার পড়াশোনাও পাকিস্তানে। ১৯৬৯ সালে আগরতলা ষড়যন্ত্র মামলা চলাকালে আইএসআই’র এজেন্ট হিসেবে জিয়াকে বাংলাদেশ পোস্টিং দেওয়া হয়। 

শেখ সেলিম অভিযোগ করেন, ৭ জানুয়ারির নির্বাচন বন্ধের জন্য বিএনপি-জামায়াত একের পর এক নাশকতা শুরু করে। লন্ডনে বসে তারেক জিয়া অসহযোগ আন্দোলনের ডাক দেয়। নির্বাচনে জনগণ তার জবাব দিয়েছে। 





Source link

Related posts

বাগেরহাটে মনোনয়ন জমা দিলেন আ.লীগের ৪ প্রার্থী

ইমতিয়াজ আলি

অবিশ্বাস্য জয় নেদারল্যান্ডসের, বিশ্বকাপ খেলা হলো না ওয়েস্ট ইন্ডিজের

ইমতিয়াজ আলি

কোরবানির মাংস রান্নায় আমাদের বাড়ির ঐতিহ্য আছে: তমা মির্জা

ইমতিয়াজ আলি