বিডি প্রাইম ডেইলি
বাংলাদেশ

বাংলাদেশের মেয়েদের শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা


এপ্রিলের শেষ সপ্তাহে শ্রীলঙ্কা সফর করবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এ সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশের মেয়েরা। তার মধ্যে ওয়ানডে সিরিজটি আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

মঙ্গলবার (১৮ এপ্রিল) রাতে এক বিবৃতি দিয়ে দুই সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সর্বশেষ ওয়ানডে দল থেকে  বাদ পড়েছেন—শারমিন আক্তার সুপ্তা, রুমানা আহমেদ, সালমা খাতুন, মারুফা আক্তার ও দিলারা আক্তার। ওয়ানডে দলে এসেছেন— শামিমা সুলতানা, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার ও সুলতানা খাতুন।

সর্বশেষ টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন—মারুফা আক্তার, সালমা খাতুন, রুমানা আহমেদ। টি-টোয়েন্টি দলে এসেছেন—সুলতানা খাতুন, ফারিহা ইসলাম তৃষ্ণা, রাবেয়া ও সানজিদা আক্তার মেঘলা।

২৯ এপ্রিল শুরু হবে ওয়ানডে সিরিজ। বাকি দুই ম্যাচ হবে ২ ও ৪ মে। ৯ মে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। বাকি দুটি ম্যাচ হবে ১১ ও ১২ মে।

টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে ৭ মে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে একটি অনুশীলন ম্যাচ খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ হবে কলম্বোর পি সারা ওভালে। টি-টোয়েন্টি সিরিজ হবে সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে। নিগার সুলতানার নেতৃত্বে বাংলাদেশ দল ঢাকা ত্যাগ করবে ২৫ এপ্রিল।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ স্কোয়াড: নিগার সুলতানা (অধিনায়ক), ফারজানা হক পিংকি, শামিমা সুলতানা, ফাহিমা খাতুন, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, সানজিদা আক্তার মেঘলা, সোবহানা মুস্তারি, লতা মণ্ডল, স্বর্ণা আক্তার, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, রিতু মনি, দিশা বিশ্বাস, রাবেয়া ও সুলতানা খাতুন।





Source link

Related posts

গাসিক মেয়র জায়েদার উপদেষ্টা হলেন ছেলে জাহাঙ্গীর

ইমতিয়াজ আলি

পোশাকশ্রমিকদের ন্যূনতম মজুরির গেজেট প্রকাশ

ইমতিয়াজ আলি

যেকোনো লেখাই সাহিত্যের অংশ: স্পিকার

ইমতিয়াজ আলি