বিডি প্রাইম ডেইলি
বাংলাদেশ

ফেসবুকে পোস্টে ধর্মানুভূতিতে আঘাত, চট্টগ্রামে কলেজ অধ্যক্ষ বরখাস্


চট্টগ্রামে পবিত্র রমজান নিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে চট্টগ্রাম বন্দর মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা আক্তার শেলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

রোববার (১৬ এপ্রিল) চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মো. মমিনুর রশিদ সাময়িক বরখাস্তের আদেশ জারি করেন।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মো. মমিনুর রশিদ এর সত্যতা নিশ্চিত করেছেন। 

বন্দর কর্তৃপক্ষের আদেশে বলা হয়, ফেসবুকে পবিত্র রমজান মাসের আরবি উচ্চারণ ‘রামাদানকে’ কটাক্ষ করে পোস্ট দিয়েছেন সেলিনা আক্তার শেলী। সেই পোস্টের মন্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে অসংখ্য মানুষ তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন। পোস্টের মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগায় মুসলিম জনগোষ্ঠীর ভেতর ক্ষোভ ও অসন্তোষ তৈরি হয়েছে। বন্দর এলাকায় মিছিল-সমাবেশসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার পরিস্থিতি তৈরি হয়েছে এবং সাম্প্রদায়িক উসকানিসহ সরকারকে অস্থিতিশীল ও বিব্রতকর পরিস্থিতিতে ফেলার পরিস্থিতি তৈরি হয়েছে।

আদেশে আরও বলা হয়, ‘এই কার্যক্রম ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট-২০১৮ এর ২৮ ও ৩১ ধারা মোতাবেক দণ্ডযোগ্য ফৌজদারি অপরাধ; সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার নীতিমালা-২০১৯ এর বিধি ৬ দশমিক ২ ও বিধি ১০ এর সুস্পষ্ট লঙ্ঘন এবং চবক চাকরি প্রবিধানমালা-১৯৯১ এর ৩৯ (খ) মোতাবেক সুস্পষ্ট অসদাচরণ ও গুরুদণ্ডযোগ্য অপরাধ। এর পরিপ্রেক্ষিতে আপনার বিরুদ্ধে বিভাগীয় মোকাদ্দমা রুজু করা হয়েছে।

এতে আরও উল্লেখ করা হয় , বিভাগীয় মোকাদ্দমা সুষ্ঠুভাবে তদন্তের স্বার্থে তিনি সাময়িক বরখাস্ত থাকবেন এবং এই সময়ে বিধি অনুযায়ী তিনি বেতন-ভাতা পাবেন। যথাযথ কর্তৃপক্ষ অনুমোদিত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।  





Source link

Related posts

গাজায় ‘জাতিগত নিধন’ বন্ধে অবিলম্বে পদক্ষেপ নেওয়ার আহ্বান

ইমতিয়াজ আলি

শেখ হাসিনার সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে: মোদি

ইমতিয়াজ আলি

কোরবানির গরুবাহী ভটভটির সঙ্গে সংঘর্ষ, দুই শিশুর মৃত্যু

ইমতিয়াজ আলি