Home বাংলাদেশ প্রহসনের নির্বাচনের জন্য বাংলাদেশ সৃষ্টি হয়নি: মঈন খান

প্রহসনের নির্বাচনের জন্য বাংলাদেশ সৃষ্টি হয়নি: মঈন খান

6
0


গত তিনটি জাতীয় নির্বাচন কিভাবে হয়েছে, সেটা তো বিশ্ববাসী দেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেছেন, এরকম সাজানো গোছানো প্রহসনের নির্বাচনের জন্য তো বাংলাদেশ সৃষ্টি হয়নি।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) কারান্তরীন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের পরিবারের সদস্যদের সাথে দেখা করতে শান্তিনগরের বাসায় যান। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর আব্দুল মঈন খান এসব কথা বলেন।

মঈন খান বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ সরকার ব্যর্থ হয়েছে। রোহিঙ্গা আসার পর সরকার একের পর এক আলোচনা করে গেল কিন্তু এখন রোহিঙ্গা বিষয়টি কোথায় দাঁড়িয়েছে? এর আগেও দেশের রোহিঙ্গা এসেছিল শান্তিপূর্ণ আলোচনা মাধ্যমে তাদের দুইবার ফিরিয়ে দেওয়া হয়েছে। একবার বেগম খালেদা জিয়ার সময় আর একবার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সময় রোহিঙ্গাদের শান্তিপূর্ণ মাধ্যমে ফিরিয়ে দেওয়া হয়েছে মিয়ানমারে।

সরকার যেখানে হাত দিয়েছে, সেখানেই ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, এরা দুটি জায়গায় সফল হয়েছে। একটি হলো বিরোধীদলকে দমনে, আরেকটি এদেশের দরিদ্র মানুষের অর্থবিদেশে পাচার করে এবং দেশের অর্থনীতিকে ধ্বংস করে।

এ সময় হাবিব উন নবী খান সোহেলের বড় মেয়ে তার বাবাকে নিয়ে প্রতিক্রিয়া জানান এবং ন্যায়বিচার চান। তিনি বলেন, ঈদ আসছে, অথচ আমাদের মনে কোনো ঈদ নেই।





Source link