Home বাংলাদেশ ‌প্রধানমন্ত্রী বুঝেশুনে সিদ্ধান্ত নিয়েছেন

‌প্রধানমন্ত্রী বুঝেশুনে সিদ্ধান্ত নিয়েছেন

2
0

মাত্র তিন সপ্তাহ দায়িত্ব পালন শেষে চাকরি থেকে অবসরে যাওয়া মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার বলেছেন, প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত নিয়েছেন সেটা বুঝেশুনে নিয়েছেন।

মঙ্গলবার (৩ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় কবির বিন আনোয়ারের অবসরের বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে। শেষদিন অফিসে ঢোকার পথে বিদায়ী মন্ত্রিপরিষদ সচিব গণমাধ্যমের এক প্রশ্নে একথা বলেন।

তিনি বলেন, আজকে আমার সরকারি চাকরির মেয়াদ শেষ হয়েছে, এটা রুটিন মাফিক বিষয়। চুক্তিভিত্তিক হওয়া সুযোগের বিষয়। এখন যেটা হয়েছে এটাই স্বাভাবিক ছিল। প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত নিয়েছেন সেটা বুঝেশুনে নিয়েছেন। সেই সিদ্ধান্তের প্রতি আমার সম্মান আছে।

এসময় কবির বিন আনোয়ার বলেন, পরবর্তীতে হয়তো অন্য কোনো ভালো জায়গায় আমাকে দেখতে পারেন আপনারা।

মোহাম্মদ খন্দকার আনোয়ারুল ইসলাম অবসরে গেলে পানিসম্পদ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কবির বিন আনোয়ারকে গত ১১ ডিসেম্বর মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্বে আনা হয়েছিল। ৪ জানুয়ারি বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় নিয়ম অনুযায়ী মঙ্গলবারই তিনি অবসরে যাচ্ছেন।

স্বল্প সময়ের জন্য গুরুত্বপূর্ণ ওই পদে তার নিয়োগের পর অনেকেই ধারণা করেছিলেন, অবসরের পরও আলোচিত এই কর্মকর্তাকে হয়ত চুক্তিতে মন্ত্রিপরিষদ সচিব করে রেখে দিতে পারেন সরকারপ্রধান; তবে সেটি ঘটল না।

নতুন মন্ত্রিপরিষদ সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মাহবুব হোসেন। আজ এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।