বিডি প্রাইম ডেইলি
বাংলাদেশ

‘জিরো এক্সিডেন্ট ভিশনের আলোকে তৈরি হচ্ছে মহাসড়ক ব্যবস্থা’


স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান বলেছেন, বাংলাদেশের মহাসড়ক ব্যবস্থাকে ‘জিরো এক্সিডেন্ট ভিশন’র আলোকে তৈরি করতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ২৫০ কিলোমিটার জুড়ে সিসি ক্যামেরা স্থাপনের কার্যক্রম চলছে। চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর, নির্মাণাধীন মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর, সরকারি ও বেসরকারি ১০০টি ইকোনমিক জোন, নৌ বন্দরগুলো এবং গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্রগুলোর সংযোগ সড়ক ও মহাসড়কে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিত করা অতীব জরুরি। 

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর রাজারবাগে পুলিশ অডিটোরিয়ামে হাইওয়ে পুলিশের সেবা সপ্তাহ-২০২৪ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, হাইওয়ে পুলিশ মহাসড়কে যানবাহন চলাচলে শৃঙ্খলা বজায় রাখা, সড়ক দুর্ঘটনা রোধ এবং চুরি, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড বন্ধে নিরলসভাবে কাজ করছে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আবদুল্লাহ আল-মামুন বলেন, যেকোনো অনিয়মের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতি গ্রহণ করছি। কোনো পুলিশ সদস্য অনিয়মের সাথে জড়িত থাকলে তার ক্ষেত্রেও নমনীয় নীতি দেখানো হয় না। তার বিরুদ্ধে বিভাগীয় ও যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে আমরা স্বল্পোন্নত দেশের কাতার থেকে বেরিয়ে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি। এ উন্নয়ন কর্মকাণ্ডের সুফল মানুষের মাঝে পৌঁছে দিতে হাইওয়ে পুলিশ সীমিত জনবল দিয়ে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছে। 

আইজিপি বলেন, হাইওয়ে পুলিশের সেবা সপ্তাহ-২০২৪ থেকে প্রতিজ্ঞা নিয়ে আগামীতে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে স্মার্ট পুলিশ হয়ে জনগণের জানমালের নিরাপত্তা বিধান করে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে আন্তরিকতা, নিষ্ঠা, সততা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজীর আহমেদ এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান, সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মো. মসিউর রহমান রাঙ্গা, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েতুল্লাহ এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী খান। স্বাগত বক্তব্য রাখেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান। 

হাইওয়ে পুলিশের সেবা সপ্তাহ ১৩ থেকে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত হাইওয়ের ৮টি রিজিয়নে পালিত হবে। 





Source link

Related posts

ডিএসইতে সাপ্তাহিক দাম বাড়ার শীর্ষে ইউনিয়ন ক্যাপিটাল

ইমতিয়াজ আলি

শিক্ষার্থীকে নির্যাতনের মামলা তুলে নিতে শিক্ষকের চাপ

ইমতিয়াজ আলি

১৫ দিনে রেমিট্যান্স এসেছে ৭৪ কোটি মার্কিন ডলার 

ইমতিয়াজ আলি