Home বাংলাদেশ গাজীপুরে নির্বাচনী প্রচরণার পোস্টার-বিলবোর্ড অপসারণের নির্দেশ

গাজীপুরে নির্বাচনী প্রচরণার পোস্টার-বিলবোর্ড অপসারণের নির্দেশ

7
0


গাজীপুর সিটি করপোরেশনে নির্বাচনী প্রচারণার সব ব্যনার, পোস্টার ও বিলবোর্ড অপসারণের নির্দেশ নিয়েছে নির্বাচন কমিশন।  

প্রতীক বরাদ্দের আগে আগামী ১৩ এপ্রিলের মধ্যে নির্বাচনী প্রচারণামূলক বা শুভেচ্ছা জানিয়ে লাগানো পোস্টার, ব্যানারসহ বিভিন্ন প্রচারপত্র স্ব-উদ্যোগে ও নিজ খরচে অপসারণ এবং দেওয়াল লিখন মুছে ফেলার জন্য বলা হয়েছে। 

শনিবার (৮ এপ্রিল) এ বিষয়ে বিজ্ঞপ্তি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

নির্দেশনায় বলা হয়, গত ৫ এপ্রিল গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। সিটি করপোরেশন (নির্বাচন আচরণবিধি) বিধিমালা, ২০১৬ এর ৫বিধি অনুয়ায়ী কোনো প্রার্থী তার পক্ষে কোন রাজনৈতিক দল, অন্য কোনো ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের পূর্বে কোনো নির্বাচনী প্রচার শুরু করতে পারবেন না। তথাপি গাজীপুর সিটির অধিকাংশ এলাকায় সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনী প্রচারণামূলক বা শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন ধরণের পোস্টার, ব্যানার, স্টিকার, বিলবোর্ড, লিফলেট লাগানো হয়েছে।  করা হয়েছে দেওয়ালে লিখন।এ ধরণের কার্যক্রম সিটি করপোরেশন (নির্বাচন আচরন) বিধিমালা, ২০১৬-এর লঙ্ঘন। এমতাবস্থায় আগামী ১৩ এপ্রিলের মধ্যে ওইসব নির্বাচনী প্রচারণামূলক বা শুভেচ্ছ জানিয়ে লাগানো পোস্টার, ব্যানার, স্টিকার, বিলবোর্ড, লিফলেট সংশ্লিষ্ট ব্যাক্তি বা প্রতিষ্ঠান কর্তৃক স্ব-উদ্যোগে ও নিজ খরচে অপসারণ এবং দেওয়ালে লিখন মুছে ফেলার অনুরোধ করা যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ঘোষিত সময়ের মধ্যে এসব পোস্টার, ব্যানার ও দেওয়াল লিখন অপসারণ না করা হলে আইনগত ব্যবস্থা গ্রহন নেওয়া হবে।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএন কামরুল হাসান বলেন, গাজীপুরে রাস্তাঘাটে শহর এলাকায় যে যেখানে পেরেছেন ইচ্ছে মতো ব্যনার পোস্টার টাঙিয়েছেন। এসব ব্যানার ও পোস্টার আগামী ১৩ এপ্রিলের মধ্যে অপসরণ করতে নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে নির্বাচন কমিশন। নির্ধারিত সময়ে এসব অপসারণ করা না হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।





Source link