বিডি প্রাইম ডেইলি
বাংলাদেশ

আফগানিস্তানের টি-টোয়েন্টি দল ঘোষণা, নেই রশিদ-মুজিব


শনিবার থেকে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হবে আফগানিস্তানের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজকে সামনে রেখে আজ সোমবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট আফগানিস্তান। এখনও ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় দলে নেই রশিদ খান। অন্যদিকে দ্বিতীয় ওয়ানডের আগে ইনজুরিতে পড়া মুজিব উর রহমানও খেলতে পারবেন না টি-টোয়েন্টি সিরিজে। পাশাপাশি মোহাম্মদ সালিম হ্যামস্ট্রিং ইনজুরিতে নেই দলে। তার পরিবর্তে সুযোগ পেয়েছেন ওয়াফদার মোমান্দ।

রশিদ খান না থাকায় ওয়ানডের পর যথারীতি টি-টোয়েন্টিতেও শ্রীলঙ্কা দলকে নেতৃত্ব দিবেন ইব্রাহিম জাদরান। দলে দুই উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে আছেন রহমানুল্লাহ গুরবাজ ও মোহাম্মদ ইশাক রাহিমি।

দল ঘোষণার সময় প্রধান নির্বাচক আহমদ শাহ সুলিমানখিল জানিয়েছেন, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে তিনি একটি যথাযথ দল গঠনের চেষ্টা করছেন। যেখানে সিনিয়র ও জুনিয়র খেলোয়াড়দের সেরা কম্বিনেশন থাকবে। শ্রীলঙ্কা সিরিজের পর তারা আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে। বিশ্বকাপের আগে সেখানেও পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ পাবেন তারা। যেটা বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল বাছাই করতে দারুণ কাজে দিবে তাদের।

চলতি বছরের জানুয়ারিতে ভারতের বিপক্ষের টি-টোয়েন্টি সিরিজে দারুণ লড়াই করেছিল আফগানিস্তান। যদিও তারা ৩-০ ব্যবধানে সিরিজ হেরেছিল। কিন্তু তিনটি ম্যাচেই তারা ভারতকে দারুণ চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল। সিরিজের শেষ ম্যাচটিতে দুই দফা সুপার ওভারে নিয়েছিল তারা। এখন দেখার বিষয় শ্রীলঙ্কার বিপক্ষেও তেমন চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারে কিনা তারা।

ডাম্বুলায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১৭ ফেব্রুয়ারি। এরপর ১৯ ও ২১ ফেব্রুয়ারি হবে বাকি দুই ম্যাচ।

শ্রীলঙ্কার বিপক্ষে আফগানিস্তানের টি-টোয়েন্টি দল:
ইব্রাহিম জাদরান (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), মোহাম্মদ ইসহাক রাহিমি (উইকেটরক্ষক), হজরতুল্লাহ জাজাই, গুলবাদিন নায়েব, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, আজমাতুল্লাহ ওমরজাই, করিম জানাত, শরফুদ্দিন আশরাফ, ফজল হক ফারুকী, ফরিদ আহমেদ, নাভিন উল হক, নূর আহমদ, ওয়াফাদার মোমান্দ ও কায়েস আহমদ।





Source link

Related posts

অভিনেত্রী হিমুর মৃত্যু: প্রতিবেদন ১০ জানুয়ারি

ইমতিয়াজ আলি

ঈদের দ্বিতীয় দিন টেলিভিশনে যত নাটক-টেলিফিল্ম

ইমতিয়াজ আলি

জয়পুরহাটে সরকার নির্ধারিত দামে আলু বিক্রির সিদ্ধান্ত

ইমতিয়াজ আলি