বিডি প্রাইম ডেইলি
বাংলাদেশ

অঙ্কনের সেঞ্চুরি, সাকিবের মাথায় হাত, মোহামেডানের পাঁচে পাঁচ


২৭তম ওভারের তৃতীয় বল। জ্যাক লিন্টটকে মারতে গিয়ে বল আকাশে তুলে দেন সাজ্জাদুল হক রিপন। পয়েন্ট দাঁড়ানো সাকিব আল হাসান ধীরে সুস্থে পজিশন নিয়েও বল তালুবন্দি করতে পারেননি। সাকিব যেন বিশ্বাস করতে পারছিলেন না। মাথায় হাত দিয়ে বসে থাকেন কিছুক্ষণ।

সাকিবের মতো হাল হয় বোলার লিন্টট ও উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কনের। দুজনের কেউই যেন বিশ্বাস করতে পারছিলেন না। এমন সহজ ক্যাচ হাত ফসকালেও ম্যাচ ফসকায়নি মোহামেডান স্পোর্টিং লিমিটেডের। অঙ্কনের দারুণ সেঞ্চুরিতে ভর করে শাইনপুকুরকে ৫২ রানে হারিয়েছে সাদাকালো ক্লাবটি।

শুক্রবার বিকেএসপির ৩ নাম্বার মাঠে মুখোমুখি হয় মোহামেডান-শাইনপুকুর। টস হেরে ব্যাটিং করতে নেমে মোহামেডান ৬ উইকেটে ২৭৬ রান করে। তাড়া করতে নেমে ৪৩.২ ওভারে ২২৪ রানে অলআউট হয় শাইনপুকুর। টানা চার হারের পর এবার টানা পাঁচ ম্যাচে জয় তুলে নিলো ঐতিহ্যবাহী ক্লাবটি। এই জয় এক ম্যাচ হাতে রেখেই সুপার লিখে নাম লেখায় মোহামেডান।

মোহামেডানের জয়ের নায়ক লিস্ট এ ক্রিকেটে দ্বিতীয় সেঞ্চুরি হাঁকানো অঙ্কন। ১২৫ রান নিয়ে অঙ্কন অপরাজিত ছিলেন। ১১২ বলে ৪টি চার ও ৫টি ছয়ে তিন অঙ্কের ম্যাজিগ ফিগার স্পর্শ করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে ইমরুল কায়েসের ব্যাট থেকে। ৮৬ বলে ৬৯ রান করেন তিনি।

সাকিব আগ্রাসী শুরু করলেও তার ইনিংস থামে ৩০ রানে। শেষ দিকে ২৬ রান করেন আরিফুল ইসলাম। শাইনপুকুরের হয়ে ২টি করে উইকেট নেন মেহেদী হাসান রানা ও মাসুম খান টুটুল। ব্যাট হাতে ব্যর্থ ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদি হাসান মিরাজ। মাহমুদউল্লাহ ০ ও মিরাজ ২ রানের বেশি করতে পারেননি।

রান তাড়া করতে নেমে ভালো শুরু করে শাইনপুকুর। অভিষেক মিত্র ২০ রানে আউট হলে ভাঙে ৪৩ রানের ওপেনিং জুটি। আরেক ওপেনার খালিদ হাসান সাজঘরে ফেরেন ফিফটি (৫৬) করে। মাঝে দারুণ সম্ভাবনা দেখান ভারতীয় শুভম শর্মা। সর্বোচ্চ ৬৬ রান আসে তার ব্যাট থেকে। তবে সঙ্গী হিসেবে কাউকে পাননি। শেষে  মাসুম ৩০ ও সাকিবের হাতে জীবন পাওয়া রিপন ১৯ রানের বেশি করতে পারেননি।

মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন নাজমুল ইসলাম অপু। এ ছাড়া ২টি করে উইকেট নেন লিন্ট-মুশফিক হাসান। সাকিব-মিরাজের ঝুলিতে জমা হয় ১টি করে উইকেট। 





Source link

Related posts

শুক্রবার যেসব এলাকায় ৮ ঘণ্টা বিদ্যুৎ থাকবে না 

ইমতিয়াজ আলি

১১ বছরের পুরোনো মামলা নিয়ে জটিলতায় সাইফ আলী খান

ইমতিয়াজ আলি

বিএনপি চেয়েছে কমলাপুর স্টেডিয়াম, পুলিশ বলছে বাঙলা কলেজ

News Desk